আ্ইয়ুব বাচ্চু চত্বরে উদ্বোধন হলো ‘রূপালী গিটার’

চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড় পরিণত হলো আইয়ুব বাচ্চু চত্বরে।প্রবর্তকে স্থাপিত আইয়ুব বাচ্চুর ‘রূপালী গিটার’ উদ্বোধন করেছেন সিটি মেয়র।
বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিটি মেয়র আজম নাছির উদ্দিন আইয়ুব বাচ্চু চত্বরে উদ্বোধন করেন সেই রূপালী গিটার।
এ সময় আইয়ুব বাচ্চু চত্বরের আশপাশ ভরে ওঠে তার ভক্তদের উপস্থিতিতে।
সিটি মেয়র আজম নাছির উদ্দিন বলেন, ‘জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর স্মৃতি রক্ষার্থে স্থাপন করা হলো এই রূপালী গিটার। তিনি সকলকে অনুরোধ করে বলেন এভাবেই সবাইকে দেশ এবং সমাজের জন্য কাজ করে যেতে হবে। তাহলে বাচ্চুর মতো মৃত্যুর পরও মানুষ সেখান থেকে প্রেরণা পাবে।
আরও উপস্থিত ছিলেন আইয়ুব বাচ্চুর সহোদর ইরফান ছট্টু, চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, চসিক প্রধান কর্মকর্তা মো. সামসুদ্দোহা এবং প্রকল্প বাস্তবায়ন সংস্থা স্ক্রিপট এবং অডিওস ইঙ্কের কর্মকর্তাগণ।
প্রসংগত, রূপালী গিটার নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৩ কোটি টাকা। যার পুরো অর্থ যোগান হয়েছে কেডিএসের আউট সোর্সিং-এর মাধ্যমে। এ প্রকল্পের আওতায় রয়েছে সড়কের বিউটিফিকেশন, ওয়াকওয়ে নির্মাণ, দেয়ালে ম্যুরাল ও সবুজায়ন।
উল্লেখ্য, ‘সেই রূপালী গিটার ছেড়ে চলে যাবো দূরে বহুদূরে’ জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর জনপ্রিয় একটি গান।কিন্তু সেই রূপালী গিটার ছেড়ে আইয়ুব বাচ্চু বহুদূরে চলে গেলেও ভক্তদের মাঝে রূপালী গিটার তার স্মৃতিচিহ্ন।
বিখ্যাত ব্যন্ড সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর স্মৃতিতে নগরীর প্রবর্তক মোড়ের নাম পরিবর্তন করে ‘আইয়ুব বাচ্চু চত্ত্বর’ নামে নামকরন করা হয়েছে।

এসএএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!