অর্ধশত হোটেল-রেস্তোরাঁ গুণল অর্ধ লাখ টাকা জরিমানা

সরকার লকডাউনে হোটেল, রেস্টুরেন্টে ক্রেতাদের বসিয়ে খাওয়ানোর পরিবর্তে পার্সেল বিক্রির শর্তে খোলা রাখার অনুমতি দিলেও নির্দেশনা মানছে না অনেকেই। ফলে জেলা প্রশাসন অভিযান চালিয়ে চট্টগ্রাম নগরের বিভিন্ন হোটেল, রেস্টুরেন্টকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে।

রোববার (১১ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয় ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর কোতোয়ালী সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে শেরে বাংলা রেস্তোরাঁকে ২ হাজার, হানিফ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১ হাজার ৫০০, মাওলানা হোটেল এন্ড বিরানি হাউসকে ১ হাজার ৫০০ টাকা, বাঙ্গালীয়ানা রেস্তোরাঁকে ৫ হাজার, হোটেল হান্নান আল ফয়েজকে ৪ হাজার, হাজী বিরিয়ানি হাউজকে ১ হাজার টাকা, উজালা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩ হাজার টাকাসহ মোট ৭টি মামলায় ১৮ হাজার টাকা জরিমানা করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নগরীর লালদীঘি ও কোতোয়ালী এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জালালাবাদ হোটেলকে ৩ হাজার, এরিটস ফুডটস ২ হাজার, হোটেল প্যারাগন ৫ হাজার, মা কুলিং কর্ণার ১ হাজার, সাতকানিয়া কুলিং কর্ণার ২ হাজার, ইজি মালঞ্চ ১ হাজার, হাজী বিরানি ও মালঞ্চকে ৫০০ টাকা করে মোট ৯টি মামলায় ১৫ হাজার ৩০০ টাকা জরিমানা করেন।

অন্যদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমানের নেতৃত্ব নগরের খুলশী ও বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে জামান হোটেলকে ২ হাজার, নিউ মালঞ্চ রেস্টুরেন্ট, ভাতঘর হোটেল, নূর মোহাম্মদ হোটেলকে ৫০০ টাকা করে মোট ৬টি মামলায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদর নেতৃত্বে নগরের পাঁচলাইশ ও চান্দগাঁও অভিযান চালিয়ে ৭টি মামলায় ৫ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাসের নেতৃত্বে পতেঙ্গা, ইপিজেড, বন্দর ও পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে পতেঙ্গা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১ হাজার, পোড়ামাটি রেস্টুরেন্টকে ২ হাজার, একটি জিম, সাহেব বাবু বৈঠকখানা ও সিমারমেইড রেস্তোরাঁকে ৫০০ টাকা করে মোট ৬ মামলায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজর নেতৃত্বে নগরের চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে ৩টি মামলায় ২ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়। ছয় ম্যাজিস্ট্রেট মোট ৩৮ মামলায় ৫২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!