অবসরের পরও চবি উপাচার্যের দায়িত্বে ড. শিরীণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে শিক্ষক হিসেবে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের পর পুনরায় উপাচার্যের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। তবে দায়িত্ব পালনের কোন সময়সীমা উল্লেখ করা হয়নি।

অন্যদিকে, শিরীণ আখতারের বর্তমান চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের দিন এক দিনের জন্য উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন বাংলা বিভাগের প্রফেসর ড. মহীবুল আজিজ।

মঙ্গলবার (৯ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমােদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রত্যাবর্তনপূর্বক একই দিন অপরাহ্নে ভাইস চ্যান্সেলর পদে যোগদানের অনুমতি এবং ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারের অনুপস্থিতিতে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মােহাম্মদ মহীবুল আজিজকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হলো।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস‌এম মনিরুল হাসান বলেন, ‘উপাচার্যের চাকরির বয়স শেষ হওয়ায় ২৯ এপ্রিল সকালে তিনি অবসর গ্রহণ করবেন। তবে একইদিন বিকালে পুনরায় উপাচার্যের দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

তিনি আরও বলেন, উপাচার্যের পদ খালি থাকতে পারে না। তাই উপাচার্যের অনুপস্থিতিতে একদিনের জন্য উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন ড. মহীবুল আজিজ।

এমআইটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!