সারা আলী খানকে গুগলে বেশি খুঁজেছে চট্টগ্রামের লোক

0

গুগল সার্চ ইঞ্জিনে ২০১৯ সালে চট্টগ্রাম বিভাগ থেকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে বলিউড অভিনেত্রী সারা আলী খানকে। এরপরই আছেন মোহাম্মদ নাইম ও আফিফ হোসাইন। চট্টগ্রাম থেকে তুলনামূলক বেশি সার্চ করা হয়েছে এই দুজন ক্রিকেটারের নাম। গুগল ট্রেন্ডসে প্রকাশিত তালিকায় বাংলাদেশে সবচেয়ে বেশি সার্চ করা শীর্ষ দশে সারা আলী খান আছেন চতুর্থ স্থানে। অন্যদিকে মোহাম্মদ নাইম ও আফিফ হোসাইন আছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে।

এর আগের বছর ২০১৮ সালে সার্চের ওপর ভিত্তি করে গুগল ট্রেন্ডে প্রকাশিত ব্যক্তির তালিকায় পর্নো তারকা মিয়া খলিফার খোঁজে ঢাকার ঠিক পর এবং হালের বলিউড তারকা সানি লিওনের খোঁজে খুলনার ঠিক পরেই ছিল চট্টগ্রাম বিভাগ।

গুগল ট্রেন্ডসে প্রকাশিত তথ্য অনুসারে ‘চট্টগ্রাম’ বিষয়ে সর্বাধিক গুগল সার্চের তালিকার ৮ নম্বরে আছে ‘চট্টগ্রাম প্রতিদিন’। ওই তালিকার শীর্ষে আছে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০১৯-২০’।

বাংলাদেশ থেকে ২০১৯ সালে সার্চ হওয়া বিভিন্ন বিষয় বিশ্লেষণ করে বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল সবচেয়ে বেশি সার্চ হওয়া ১০ জন ব্যক্তি, ১০টি বিষয় এবং ১০টি শীর্ষ সংবাদের তালিকা প্রকাশ করেছে কয়েকদিন আগে। প্রতি বছরই সার্চ ফলাফলের ওপর ভিত্তি করে বছর শেষে সার্চ ট্রেন্ড তালিকা প্রকাশ করে গুগল। দেশভিত্তিক এ সার্চ তালিকায় ওই বছরের সেরা সার্চ ফলাফল তুলে ধরা হয়।

তাতে দেখা গেছে তালিকার এক নম্বর নাম ক্রিকেটার সাকিব আল হাসানকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে সিলেট থেকে। তালিকায় সপ্তমে থাকা আরেক ক্রিকেটার কুষ্টিয়ার ছেলে মোহাম্মদ মিঠুনের নামও বেশি সার্চ করা হয়েছে ওই সিলেট থেকে।

অন্যদিকে রাজশাহী থেকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ইউটিউবে গান গেয়ে জনপ্রিয় হয়ে ওঠা দুই শিল্পীকে। এরা হলেন সামজ ভাই ও আরমান আলিফ। গুগলের শীর্ষ দশে তাদের অবস্থান যথাক্রমে পঞ্চম ও নবম।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও ক্রিকেটার মুশফিকুর রহমানকে বেশি খোঁজা হয়েছে বরিশাল থেকে। এর মধ্যে গুগলের শীর্ষ দশে দীপু মনির অবস্থান দশমে। আর মুশফিকুর রহমান আছেন ছয় নম্বরে।

সেরা দশের তালিকায় হলিউড অভিনেতা কিয়ানু রিভসকে সবচেয়ে বেশি খুঁজেছে ঢাকাবাসী।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন