গুগল সার্চে বাংলাদেশের সেরা ১০, অর্ধেকই ক্রিকেটার

বাংলাদেশ থেকে ২০১৯ সালে সার্চ হওয়া বিভিন্ন বিষয় বিশ্লেষণ করে বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল সবচেয়ে বেশি সার্চ হওয়া ১০ জন ব্যক্তি, ১০টি বিষয় এবং ১০টি শীর্ষ সংবাদের তালিকা প্রকাশ করেছে। প্রতি বছর সার্চ ফলাফলের ওপর ভিত্তি করে বছর শেষে সার্চ ট্রেন্ড তালিকা প্রকাশ করে গুগল। দেশভিত্তিক এ সার্চ তালিকায় ওই বছরের সেরা সার্চ ফলাফল তুলে ধরা হয়।

গুগল সার্চে বাংলাদেশে সেরা ১০ ব্যক্তি
২০১৯ সালের সার্চের ওপর ভিত্তি করে গুগল ট্রেন্ডে প্রকাশিত ব্যক্তির তালিকায় শীর্ষে রয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। দ্বিতীয় ও তৃতীয় স্থানেও আছেন ক্রিকেটাররাই— মোহাম্মদ নাঈম ও আফিফ হোসেন।

তালিকায় বাংলাদেশির বাইরে বিদেশী তারকা আছেন মাত্র দুজন। এদের একজন বলিউড অভিনেত্রী সারা আলী খান। বলিউড অভিনেতা সাইফ আলী খান এবং অমৃতা সিংয়ের কন্যা সারা আলী খান এই সময়ের আলোচিত তারকাদের একজন। তালিকায় তিনি আছেন চতুর্থ স্থানে।

তালিকায় পঞ্চম স্থানে আছেন বাংলা গানের শিল্পী সামজ ভাই। ইউটিউব চ্যানেলের মাধ্যমে তিনি বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। ‘ঘুম ভালোবাসি’ গানের মাধ্যমে এই শিল্পী প্রথম আলোচনায় আসেন। সামজ ভাইকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে রাজশাহী বিভাগ থেকে।

ষষ্ঠ ও সপ্তম স্থানে যথারীতি আরও দুই ক্রিকেটার— মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। হলিউডের অভিনেতা ম্যাট্রিক্সখ্যাত কেয়ানু রিভস আছেন তালিকার অষ্টম স্থানে। কানাডিয়ান এই অভিনেতাকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে ঢাকা বিভাগ থেকে। ‘অপরাধী’ গানের শিল্পী আরমান আলিফ আছেন নবম স্থানে। তালিকার দশম স্থানে আছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গুগল সার্চে বাংলাদেশে সেরা ১০ বিষয়
বিষয়ভিত্তিক সার্চের মধ্যে শীর্ষে আছে বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট ম্যাচ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ক্রিকবাজ লাইভ স্কোর এবং এসএসসি ফলাফল ২০১৯। চতুর্থ ও পঞ্চম স্থানে আছে আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯ ও কোপা আমেরিকা ২০১৯। ষষ্ঠ ও সপ্তমে আছে নাইন অ্যাপস ও এইচএসসি ফলাফল ২০১৯। পরের তিনটি ধাপে রয়েছে খেলা ও বিনোদনের স্ট্রিমিং সাইট রেবিটহোলবিডি, এইচ৫ গেম এবং ভারত বনাম দক্ষিণ আফ্রিকা।

গুগল সার্চে বাংলাদেশে সেরা ১০ খবর
সবচেয়ে বেশি সার্চ হওয়া ১০টি খবরের মধ্যে শীর্ষে আছে শিক্ষা বোর্ডের ফলাফল। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে সাইক্লোন ফণী এবং সাইক্লোন বুলবুল। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে ডেঙ্গু জ্বরের লক্ষণ ও ডিসি জামালপুর। ষষ্ঠ ও সপ্তমে আছে বাবরি মসজিদ ও ডাকসু। তালিকায় পরের তিনটি ধাপে রয়েছে কাশ্মির, আমাজন রেইনফরেস্ট এবং নেইমারের ট্রান্সফার।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!