‘বন্দর পতেঙ্গা এলাকায় যানজট ও জলাবদ্ধতা নিরসনে করনীয় শীর্ষক নাগরিক সংলাপ’ ৫ সেপ্টেম্বর

চট্টগ্রাম বন্দর দেশের অর্থনীতি ও ব্যবসা বানিজ্যের অন্যতম চালিকা শক্তি। বন্দর-পতেঙ্গা এলাকায় যানজট ও জলাবদ্ধতা সমস্যা এখন এতো প্রকট হয়েছে যেখানে বন্দরের স্বাভাবিক কর্মকান্ডসহ সাধারন জনগনের যাতায়ত মারত্মক ভাবে ব্যাহত হচ্ছে।

cab

 

আর জলাবদ্ধতার কারনে বসতবাড়ী, অফিস আদালত, স্কুল, কলেজ, কলকারখানাসহ জনগনের জীবন জীবকা চরম হুমকির সম্মুখীন।

 

এ পরিস্থিতি থেকে উত্তরণে আগামী ৫ সেপ্টেম্বর জেলা প্রশাসন চট্টগ্রাম ও কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের উদ্যোগে “বন্দর-পতেঙ্গা এলাকার যানজট ও জলাবদ্ধতা নিরসনে করনীয় শীর্ষক নাগরিক সংলাপ” অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে এ সংলাপ।

 

সভায় প্রধান অতিথি থাকবেন চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মেজবাহ উদ্দীন। দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর চীপ রির্পোটার ভুইয়া নজরুল সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করবেন। ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট জনাব এস এম নাজের হোসাইন সেমিনারে সভাপতিত্বে সংলাপে চট্টগ্রামের বিভিন্ন সরকারী দপ্তর ও বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, নগর পরিকল্পনাবিদ, শিক্ষাবিদ, রাজনৈতিক নেতা, স্থপতি, চিকিৎসক, প্রকৌশলী, ভুক্তভোগী, ব্যবসায়ী, পেশাজীবি, নারী, গণমাধ্যাম প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা অংশগ্রহন করবেন।

 

এছাড়াও সংস্লিষ্ঠ বিষয়ে বিশেষজ্ঞগন প্যানেল আলোচক হিসাবে উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে। সংস্লিষ্ঠ সকলকে যথা সময়ে নাগরিক সংলাপে যোগদানের জন্য ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, চট্টগ্রাম মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু ও ক্যাব মহানগর সহ-সভাপতি হাজী ইকবাল আলী আকবর বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

 

রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!