প্রাইম ইনস্যুরেন্সের নামে অর্থ আত্মসাতকারী ইফতেখারুলের বিচার দাবি

নগরীতে মানববন্ধনে অংশ নিয়েছেন সাবেক দুই স্ত্রী ও ক্ষতিগ্রস্তরা

প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড কোম্পানির নাম ভাঙ্গিয়ে মোটা অংকের অর্থ আত্মসাৎকারী ইফতেখারুল করিমের বিচার দাবিতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত শত শত গ্রাহকেরা। সোমবার (১৭ জুলাই) বিকাল চারটায় নগরীর অক্সিজেন চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রতিবাদকারীরা বলেন,‘ইফতেখারুল করিম একজন সাংবাদিক পরিচয় দানকারী ভুয়া সাংবাদিক। বিভিন্ন মিডিয়ার পরিচয় দিয়ে নিজেকে সাংবাদিক দাবি করেন তিনি। কখনো পত্রিকা, কখনো স্যাটেলাইট টিভির সাংবাদিক আবার কখনো চট্টগ্রামের বহুল প্রচারিত একটি পত্রিকার মালিকের ভাগিনা পরিচয়ে তিনি অপকর্ম চালিয়ে যাচ্ছেন।’

মানববন্ধনে দাঁড়ানো লোকজন জানান, নানা বিশেষণ আর নানা পরিচয় দিয়ে আনোয়ারার এই যুবক সহজ সরল মানুষের সাথে প্রতিনিয়ত ইনস্যুরেন্সের নামে টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করে যাচ্ছেন।

ক্ষতিগ্রস্তরা বলেন, ইফতেখারুল করিম তার তৃতীয় স্ত্রী (সাবেক) লিমা আক্তারের স্বামী পরিচয়কে কাজে লাগিয়ে নগরীর টেক্সটাইল এলাকায় প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড কোম্পানির কর্মকর্তা পরিচয় দেন। ওই কোম্পানির নাম ভাঙ্গিয়ে কয়েক লাখ টাকা আত্মসাৎ করেন।
ক্ষতিগ্রস্তরা আরো বলেন, প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড কোম্পানিতে বীমা করিয়ে দিয়েছে বলে প্রতি মাসের উত্তোলন করা টাকা জমা না দিয়ে আত্মসাৎ করেছে ইফতেখার। বিনিময়ে তাদের দিয়েছে ভুয়া কিছু রসিদপত্র।

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত পরিবারদের সাথে তার সাবেক দুই স্ত্রী লিমা, আসমা ও চার সন্তানও অংশ নেন। এ সময় তার সাবেক স্ত্রীরা বলেন, ‘ইফতেখারুল করিম একজন ভণ্ড ও প্রতারক। তিনি নিজেকে কখনো সাংবাদিক, কখনো পত্রিকা মালিকের আত্মীয়, কখনো আবার মানবাধিকার কমিশনের ভাইস চেয়ারম্যান বলে দাবি করতেন। নগরীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে জিডি রয়েছে।

দ্রুত সময়ে ইফতেখারুল করিমকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন মানববন্ধনের বক্তা ও ক্ষতিগ্রস্ত গ্রাহকেরা।

এমএ /এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!