৭৯ লাখ টাকার ইয়াবাসহ ৭ কারবারি র‌্যাবের জালে ধরা

দুটি পৃথক অভিযানে ১৫ হাজার ৭৬৩ পিস ইয়াবাসহ ৭ জন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৭। আটক ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৭৯ লাখ টাকা। অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত একটি বাসও জব্দ করা হয়েছে।

রোববার ও সোমবার (১৩-১৪ ডিসেম্বর) চট্টগ্রামের লোহাগাড়া মিডওয়ে ইন রেস্টুরেন্টের সামনে ও কক্সবাজারের উখিয়া কুতুপালং বাজার এলাকায় এ দুটি পৃথক অভিযান পরিচালনা করা হয়।

আটক মাদক কারবারিরা হলো- কক্সবাজার উখিয়া কুতুপালং এলাকার মৃত মনিন্দ্র দেবনাথের ছেলে লিটন দেবনাথ (৪০), চট্টগ্রাম ইপিজেড বন্দরটিলার মৃত সাধন দেবনাথের ছেলে রাজীব দেবনাথ (২৫), উখিয়া ট্যাংকখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মো. জহির আহমেদের ছেলে মো. ইলিয়াস (২৪), একই ক্যাম্পের মো. হাছু মিয়ার ছেলে মো. নূর আলম (২০) ও রশিদ আহম্মদের ছেলে আবু তাহের (৩৮), কুড়িগ্রাম রৌমারি এলাকার মৃত সাহেব আলীর ছেলে বাস হেলপার মো. একরামুল হক (৪০), একই এলাকার মো. মিরাজুলের ছেলে মো. বকুল মিয়া (২৩)।

র‌্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে কতিপয় মাদক কারবারি কক্সবাজার জেলার উখিয়া থানার কুতুপালং বাজার সংলগ্ন ছমিউদ্দিন উকিলের ভাড়া বাসায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ঘটনাস্থলে অভিযান চালালে পালিয়ে যাওয়ার সময় তিন রোহিঙ্গা মাদক কারবারিসহ ৫ জনকে আটক করে। এ সময় তাদের দেহ তল্লাশি করে হাতে থাকা প্লাস্টিকের ব্যাগ হতে ১৩ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে, কতিপয় মাদক ব্যবসায়ী বাসযোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রামের দিকে আসছে সংবাদের ভিত্তিতে ১৩ ডিসেম্বর রাতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল লোহাগাড়ার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন মিডওয়ে ইন রেস্তোরার সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় সেন্টমার্টিন প্লাস নামে যাত্রীবাহী একটি বাস তল্লাশি সন্দেহজনক দুইজনকে আটক করে। পরে তাদের তল্লাশি করে ১ হাজার ৯৬৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় বাসটি (ঢাকা-মেট্রো-ব-১৩-১৫০৮) জব্দ করা হয়।

আটক আসামি এবং উদ্ধার হওয়া মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রামের লোহাগাড়া ও কক্সবাজারের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

এমএহক/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!