১৮ লাখ না পেয়ে খুন, ওসি প্রদীপের বিরুদ্ধে আরও একটি মামলা

টেকনাফ থানার বহিস্কৃত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৩ জনের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। মিজানুর রহমান নামের এক ব্যক্তিকে ‘বন্দুকযুদ্ধে’র নামে হত্যার অভিযোগে এই মামলাটি করা হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের জিমনখালী এলাকার নিহতের ভাই নুর বাহার বাদি হয়ে কক্সবাজার আদালতে এ মামলা করেন। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) মো. হেলাল উদ্দীনের আদালতে করা এই মামলায় ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ এপ্রিল টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের বাসিন্দা মিজানুর রহমানকে টেকনাফ থানা পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। এ সময় তার বাড়িঘর ও আসবাবপত্র ভাঙচুর করা হয়। ২০ লাখ টাকা চাঁদা না দিলে মিজানুরকে বন্দুকযুদ্ধে হত্যার হুমকিও দেয় পুলিশ। এর মধ্যে নানাভাবে জোগাড় করে দুই লাখ টাকা পরিশোধ করা হয়। কিন্তু বাকি ১৮ লাখ টাকা দিতে না পারায় ৫ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে হোয়াইক্যং এলাকায় নিয়ে বন্দুকযুদ্ধে মিজানুর রহমানকে হত্যা করা হয়।

কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত এই ফৌজদারি মামলার এজাহারটি আমলে নিয়ে ওই দিনের ঘটনায় থানায় করা মামলার নথি, নিহত ব্যক্তির ময়নাতদন্ত প্রতিবেদন আগামী ১০ নভেম্বরের মধ্যে আদালতে দাখিল করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এর আগে চাঁদার টাকা না পেয়ে বিভিন্ন লোকজনকে বন্দুকযুদ্ধে হত্যার অভিযোগে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন আদালতে ওসি প্রদীপ কুমার দাশসহ শতাধিক পুলিশের বিরুদ্ধে ১৩টি মামলা হয়েছে।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি ওসি প্রদীপকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় সাক্ষ্য দিতে শনিবার (১২ সেপ্টেম্বর) কক্সবাজার কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। সোমবার (১৪ সেপ্টেম্বর) তাকে চট্টগ্রাম আদালতে হাজির করা হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!