১২ হাজার মানুষ পেলো কিং সালমান সেন্টারের ২৪ কেজি করে খাদ্যসামগ্রী

১২ হাজার মানুষকে জনপ্রতি ২৪ কেজি খাদ্যসামগ্রী বিতরণ করলো প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর প্রতিষ্ঠিত উন্নয়ন সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন।

১২ হাজার মানুষ পেলো কিং সালমান সেন্টারের ২৪ কেজি করে খাদ্যসামগ্রী 1

সৌদি বাদশার সাহায্য সংস্থা কিং সালমান হিউম্যানেটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টারের অর্থায়নে চট্টগ্রামের কক্সবাজার সদর, রামু, উখিয়া উপজেলায় রোহিঙ্গা জনগোষ্ঠী ও কক্সবাজারের স্থানীয় বাসিন্দাদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

১২ হাজার মানুষ পেলো কিং সালমান সেন্টারের ২৪ কেজি করে খাদ্যসামগ্রী 2

গত ১২ অক্টোবর কক্সবাজার সদরে ৯৫০ বক্স খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কিং সালমান সেন্টারের প্রজেক্ট ম্যানেজার ইঞ্জিনিয়ার ফাহাদ আবদুল্লাহ আলমাজী।

এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। সভাপতিত্ব করেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন।

উখিয়ার জালিয়াপালং এলাকায় একই দিন বিকেলে ৯৫০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করা হয় স্থানীয় নাগরিক ও রোহিঙ্গাদের মাঝে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন প্রজেক্ট ম্যানেজার ইঞ্জিনিয়ার ফাহাদ আবদুল্লাহ আল-মাজী। ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইমরান হোসাইন সজীব।

পরদিন ১৩ অক্টোবর বিকেলে রামু উপজেলা ৯ হাজার ৭৫০ প্যাকেটে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। চাল, ডাল, চিনি, তেল ও লবণসহ মোট ২৭ কেজি খাদ্যসামগ্রী প্রতিজন রোহিঙ্গা ও কক্সবাজারের স্থানীয় নাগরিকদের মাঝে তুলে দেয় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন। এ আয়োজনেরও উদ্বোধক ছিলেন ইঞ্জিনিয়ার ফাহাদ আবদুল্লাহ আল-মাজী।

ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এ তিনটি আয়োজনে আরও উপস্থিত ছিলেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সদস্য সালামত উল্লাহ, মোহাম্মদ ওয়ায়েস মোয়াজ্জেম হোসেন চৌধুরী শাওন।

এর আগে গত ১১ অক্টোবর কক্সবাজারের রোহিঙ্গা ও বাংলাদেশী দরিদ্র জনগোষ্ঠীর জন্য ১১ হাজার ৫০০ ঝুড়ি খাদ্যসামগ্রী বিতরণ করার ঘোষণা দেওয়া হয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে। কিং সালমান সেন্টারের লোকাল পার্টনার হিসেবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করে তারা।

ঢাকাস্থ সৌদি দূতাবাসে এ উপলক্ষে আয়োজন করা হয় সংবাদ সম্মেলনও।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসেফ ঈসা আল্ দুহাইলান এবং আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

সংবাদিক সম্মেলেনে সৌদি রাষ্ট্রদূত বলেন, ‘রোহিঙ্গাদের জন্য ত্রাণ ও মানবিক সহায়তা প্রকল্প বাস্তবায়নে আন্তরিক সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা ধন্যবাদ জানাচ্ছি। রোহিঙ্গা শরণার্থী এবং বাংলাদেশী দরিদ্র জনগণের পাশে থাকার জন্য মসজিদে হারামাইন শরীফাইনের সেবক ও তত্ত্ববধায়ক বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আলে সাউদ এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজ আলে সাউদ, পাশাপাশি রাজকীয় আদালতের উপদেষ্টা ও কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড এন্ড রিলিফ সেন্টারের জেনারেল সুপারভাইজার ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল-রাবিয়াহ ও অন্যান্য কর্মকর্তাদের নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘কিং সালমান সেন্টারের এ প্রকল্প বাস্তবায়নের জন্য স্বচ্ছতা ও জবাবদিহিতা বিচারে বাংলাদেশের শীর্ষস্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনকে লোকাল পার্টনার হিসেবে বাছাই করেছে।’

এ সময় প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, ‘কিং সালমান সেন্টারের অর্থায়নে রোহিঙ্গা শরণার্থী ও বাংলাদেশের জনগণের মাঝে মানবিক সহায়তা প্রদানের জন্য সৌদি সরকার ও জনগণের প্রতি আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। লোকাল পার্টনার হিসেবে দেশের শীর্ষস্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন অতীতের ন্যায় স্বচ্ছতা ও জবাবদিহীতার সাথে কিং সালমান সেন্টারের সহায়তা প্রকল্প বাস্তবায়ন করতে বদ্ধপরিকর।’

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিনের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কিং সালমান সেন্টারের প্রকল্প বিভাগের পরিচালক শায়খ ফাহদ ইবনে আব্দিল্লাহ আল-মাজি, ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ সালামত উল্লাহ, মুহাম্মদ ওয়ায়েজ, ফাউন্ডেশনের চিফ একাউন্ট্যান্ট বোরহান উদ্দিন প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে সৌদি রাষ্ট্রদূত ও কিং সালমান সেন্টারের প্রকল্প বিভাগের পরিচালককে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!