হয়রানি বন্ধে চট্টগ্রামে নম্বর বসছে বাসের ভেতরে

গণপরিবহনে যাত্রী হয়রানি, ইভটিজিং ও যৌন নির্যাতন প্রতিরোধ করতে বাসের ভেতরে নম্বরযুক্ত স্টিকার লাগানোর উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ। নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর চট্টগ্রাম শাখা এ কার্যক্রম বাস্তবায়নে সিএমপিকে সহযোগিতা করছে।

বুধবার (১ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক)এস এম মোস্তাক আহমেদ খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘সম্প্রতি বাসে চালক ও হেলপার কর্তৃক হয়রানি ও ইভটিজিং এমনকি যৌন নির্যাতনের মত অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ জানানো বা প্রতিকারও পাচ্ছে না যাত্রীরা। এ বিড়ম্বনা থেকে যাত্রীদের রক্ষা করতে এবং অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধ করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন বছরে যাত্রী হয়রানি বন্ধ ও নিরাপদ ভ্রমণের নিশ্চয়তা দিতে গুচ্ছ পরিকল্পনার অংশ হিসেবে এ কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

হয়রানি বন্ধে চট্টগ্রামে নম্বর বসছে বাসের ভেতরে 1

এর অংশ হিসেবে চট্টগ্রাম মহানগরের চলাচলরত বাসের অভ্যন্তরে বাসের নম্বরযুক্ত এবং পুলিশ কনট্রোল রুমের নম্বরসহ ৫টি করে স্টিকার লাগানো হয়। এ কার্যক্রমে স্টুডেন্ট কমিউনিটি পুলিশের সদস্যরাও অংশ নেন।

উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মো. শহিদুল্লাহ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) নাজমুল হাসান, সহকারী পুলিশ কমিশনার সুলতান মোহাম্মদ আলী খান, চট্টগ্রাম জেলা সড়ক মালিক গ্রুপের ভারপ্রাপ্ত মহাসচিব গোলাম রাসুল বাবুল, মেট্রোপলিটন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক অলি আহমেদসহ মালিক ও শ্রমিক সংঘটনের নেতৃবৃন্দ।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!