সীতাকুণ্ডে আগুনে পুড়ল ১৭ দোকান

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে গোডাউনসহ ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় সীতাকুণ্ড পৌর সদরের সরকারি আদর্শ হাই স্কুল গেটে এই ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকালে সীতাকুণ্ড হাই স্কুল গেট এলাকার দোকানে হঠাৎ আগুন লেগে যায়। এতে মুহূর্তেই আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে ১১টি দোকান ও ৬টি গোডাউন পুড়ে ছাই হয়ে যায়। পরে সকাল ৮টার দিকে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি রেজাউল করিম বাহার বলেন, ‘সকালে বিশ্বজিতের মালিকানাধীন ফোমের গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে মুহূর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে লেপ-তোশকের দোকান ও গোডাউন, লাইব্রেরি, হার্ডওয়্যার, খাওয়ার হোটেল ও গোডাউনসহ ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।’

এদিকে ক্ষতিগ্রস্ত সমতা স্টোরের রইসউদ্দিন জানান, আগুনে তাদের ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

লেপ-তোশক দোকানের মালিক কামরুল হোসেন জানান, দোকান থেকে কিছুই বের করা সম্ভব হয়নি। আগুনের তীব্রতা ছিল সবচেয়ে বেশি। অগ্নিকাণ্ডের খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হলেও কলেজ রোডের প্রবেশমুখে থাকা মেলা কমিটির গেটের কারণে ঘটনাস্থলে যেতে পারেনি। পরে তারা যখন যায় ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত স্টার লাইব্রেরির সত্ত্বাধিকারী অবসরপ্রাপ্ত শিক্ষক সুভাষ জানান, পারিবারিক সঞ্চয়ের টাকাসহ অবসর নেওয়ার পর প্রায় ২০ লাখ টাকা একত্রিত করে লাইব্রেরিতে পুঁজি দিয়েছিলেন। কিন্তু মুহূর্তের আগুনে তার সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল বলেন, ‘সকাল ৮টায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলের প্রবেশমুখে শিব চতুর্দশী মেলার একটি গেটের কারণে কিছুটা বেগ পেতে হয়েছে আমাদের। তারপর ঘটনাস্থলে পৌঁছে টানা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে আমরা প্রাথমিক ধারণা করছি।

স্থানীয় কাউন্সিলর দিদারুল আলম অ্যাপলো বলেন, ‘অগ্নিকাণ্ডে অন্তত দুই কোটি টাকার সম্পদহানি হয়েছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!