নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি-ভিডিও দিয়ে ব্ল্যাকমেইল, যুবক ধরা টাইগারপাসে

ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলিং মামলায় এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এক বছর আগের মামলায় এতদিন ধরে পলাতক ছিলেন আসামি।

গ্রেপ্তার আসামির নাম মো. শেখ রাসেল (২৮)। তিনি ডবলমুরিং থানার মতিয়ারপুল এলাকার মৃত ফজল হকের ছেলে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম নগরীর টাইগারপাস এলাকা থেকে রাসেলকে গ্রেপ্তার করা হয়। রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

জানা গেছে, ভুক্তভোগী নারী ডবলমুরিং এলাকার বাসিন্দা। তার স্বামী থাকেন প্রবাসে। ২০১৭ সালে ভুক্তভোগী নারীর স্বামী দেশে আসলে পরিচয় হয় রাসেলের সঙ্গে। এরপর তাদের মধ্যে তৈরি হয় বন্ধুত্ব। এ সুবাদে ওই নারীর বাসায় প্রায় আসা-যাওয়া ছিল রাসেলের।

এরপর মায়ের চিকিৎসার কথা বলে রাসেল ৩ লাখ টাকা ঋণ নেন ওই প্রবাসীর কাছ থেকে। পরে ওই নারীর স্বামী বিদেশে চলে যান এবং রাসেলকে ঋণের টাকা ধীরে ধীরে শোধ করতে বলেন।

টাকা দিতে প্রায় ওই নারীর বাসায় যেতেন রাসেল। এভাবে ওই নারীর সঙ্গেও সুসম্পর্ক গড়ে তোলেন তিনি। এই সম্পর্কের ফাঁকে ওই নারীর ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ করে রাখেন রাসেল। এরপর থেকে ওই নারীকে এসব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে শারীরিক সম্পর্কের প্রস্তাব দেন। ওই নারী প্রস্তাবে রাজি না হলে ক্ষুব্ধ হয়ে ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন রাসেল।

এই ঘটনায় ২০২২ সালের ১৫ জানুয়ারি ডবলমুরিং থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন ভুক্তভোগী নারী। সেই সময়ে ডবলমুরিং থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করলে রাসেল দোষ স্বীকার করেন। এই ধরনের কাজ আর না করার শর্তে পুলিশ তাকে ছেড়ে দেয়। কিন্তু ছাড়া পাওয়ার পর রাসেল ক্ষিপ্ত হয়ে ফের ওই নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও এডিট করে আত্মীয়স্বজন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

এই ঘটনায় ভুক্তভোগী নারী ফের ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইব্যুনালে একটি পিটিশন দায়ের করেন। মামলা দায়েরের পর রাসেল এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। পরে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ধারণের পর ব্ল্যাকমেইলিংয়ের মামলায় নগরীর টাইগারপাস এলাকা থেকে রাসেল নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!