সাঈদীকে নিয়ে ‘স্ট্যাটাস’, চট্টগ্রামে চাকরি হারালেন মাদ্রাসা শিক্ষক

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে স্টাটাস দিয়ে এবার চাকরি হারালেন চট্টগ্রামের এক মাদ্রাসা শিক্ষক। ওই শিক্ষকের নাম আবু সালেহ মো. যোবায়ের। তিনি চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার ইবতেদায়ি শিক্ষক (গণিত) পদে অস্থায়ীভাবে কর্মরত ছিলেন।

বুধবার (১৬ আগস্ট) মাদ্রাসাটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দীন আজাহারী স্বাক্ষরিত এক চিঠিতে অব্যাহতি দেওয়ার বিষয়টি জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘আপনি (আবু সালেহ মো. যোবায়ের) ইবতেদায়ি শিক্ষক (গণিত) হিসেবে ১২ মার্চ থেকে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসায় অস্থায়ীভাবে কর্মরত। মাদ্রাসার কোনও শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থী রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবেন না। আপনি নিয়োগপত্রের ৪ ও ৬ নম্বর শর্ত ভঙ্গ করেছেন এবং জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত রয়েছেন বিধায় আপনাকে ১৬ আগস্ট (বুধবার) থেকে অব্যাহতি প্রদান করা হলো।’

অব্যাহতি পাওয়া শিক্ষকের দাবি, সাঈদীর মৃত্যুতে ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন’ লিখে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় তিনি চাকরি হারিয়েছেন।

ওই শিক্ষক আরও বলেন, ‘সাঈদী হুজুরের মৃত্যুর পর বিভিন্ন অনলাইনে সংবাদ প্রকাশ হয়। একটি অনলাইনে প্রকাশিত মৃত্যুর নিউজটি আমি ফেসবুকে শেয়ার করি। এ নিউজের সঙ্গে ‘ইন্না লিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন’ লিখে ফেসবুকে পোস্ট দিয়েছিলাম। এই জন্য আমাকে শিক্ষকতার পদ থেকে বুধবার অব্যাহতি দেওয়া হয়েছে।’

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!