সবুজ টেম্পুতে লালবাতি, ৮ টাকা ভাড়া লাফিয়ে ১৫

কোতোয়ালী থেকে মুরাদপুর পর্যন্ত সবুজ টেম্পুগুলোর হঠাৎ ভাড়া বাড়িয়েছে চালকেরা। এর ফলে যাত্রী ও চালকের মধ্যে কথা কাটাকাটি ও ঝামেলা হচ্ছে। চালক বলছে তেলের বাড়তি দামের কারণেই দাম বাড়ানো হয়েছে অন্যদিকে যাত্রীরা এ নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করছেন। কোতোয়ালী থেকে মুরাদপুর জনপ্রতি ৮ টাকার স্থলে নেয়া হচ্ছে ১৫টাকা। এর ফলে চালক এবং যাত্রীদের মধ্যে সৃষ্টি হচ্ছে ঝামেলা আর কথা কাটাকাটি।

জানা গেছে, কোতোয়ালী থেকে জামালখান মোড় পর্যন্ত নিয়মিত ভাড়া ৫টাকা কিন্তু এখন নেওয়া হচ্ছে ৮ টাকা। গুলজার মোড় থেকে মুরাদপুর পর্যন্ত ভাড়া ৮ টাকা এখন বাড়িয়ে নেওয়া হচ্ছে ১৫ টাকা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে কোতোয়ালী মোড়ে গিয়ে দেখা যায়, টেম্পু চালকেরা যাত্রীদের ডেকে বলছেন মুরাদপুর ভাড়া ১৫ টাকা। ১৫ টাকা ভাড়া শুনে কয়েকজন যাত্রী এবং চালকের মধ্যে কথা কাটাকাটি হয়।

সালাম নামের এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এ চালকেরা নিজেদের ইচ্ছেমতো যখন তখন ভাড়া বাড়িয়ে ফেলে। এতো টাকা ভাড়া কেন দেব আমরা। নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি এক টাকাও বাড়তি দেব না। এ সড়ক এমনই চলছে। গাড়িগুলো কয়েকদিন বন্ধ থাকবে এরপর হঠাৎ আবার চলবে। তখন ভাড়া আরও বেশি নেবে। তাদের এই ব্যবসা যাতে বন্ধ হয় সেজন্য কর্তৃপক্ষের কাছে দৃষ্টি আকর্ষণ করছি।’

চালকরা জানান, এ টেম্পুগুলো এতদিন গ্যাস দিয়ে চালিয়েছি। কিন্তু এখন তেল দিয়ে চালাই। তাই এখন তেল খরচ পড়ে এক হাজার টাকা। আগে খরচ পড়তো পাঁচশ টাকা। এছাড়া মালিককে দিতে হয় আরও এক হাজার টাকা। প্রতিদিন গাড়ি চালিয়ে পাই দু্ই হাজার টাকা। তাহলে দিনশেষে তো আমার হাতে এক টাকাও থাকলো না। তাই কিছু ভাড়া কিছু টাকা বাড়তি নিচ্ছি্।

বাড়তি ভাড়ার বিষয়ে মন্তব্য জানতে চাইলে বিআরটিএর র্নিবাহী ম্যাজিস্ট্রেট নুরের জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এ ব্যাপারে শুনেছি। খুব শীঘ্রই পদক্ষেপ নিচ্ছি।’

এনজে/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!