শিক্ষার্থীর পায়ের আঙ্গুল কেটে গেলো চবির ট্রেনে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে শহরগামী শাটল ট্রেন লাইনচ্যুত হয়ে এক ছাত্রীর পায়ের আঙ্গুল কাটা পড়ার ঘটনা ঘটেছে। রোববার (১৫ সেপ্টেম্বের) আড়াইটার দিকে এই ঘটনা ঘটে।

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ দুই নম্বর গেইট এলাকার শেখ ফরিদের মাজারের সামনে তেলবাহী একটি ওয়াগনের ৩টি বগি লাইনচ্যুত হওয়ার কারণে শাটল ট্রেনটি বিকল্প রাস্তা হিসেবে ৩ নম্বর রুটে চলে।এ সময় ট্রেনটি স্টেশনে পৌঁছালে প্লাটফর্মে থাকা শিক্ষার্থীর আঙ্গুল কেটে যায়।

আহত শারমিন আক্তার বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনার পর সহপাঠীরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শারমিন আক্তারকে ভর্তি করান। বর্তমানে তিনি ২৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। প্রাথমিক চিকিৎসার পর কর্তব্যরত চিকিৎসক আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন।

জানা যায়, চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ দুই নম্বর গেইট এলাকার শেখ ফরিদের মাজারের সামনে তেলবাহী একটি ওয়াগনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। দোহাজারীর একটি বিদ্যুৎ কেন্দ্রের জন্য ফারনেস অয়েল নিয়ে যাচ্ছিল ওয়াগনটি। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। ফলে ঐ রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এবং বিকল্প হিসেবে ৩ নম্বর রুটে বিশ্ববিদ্যালয়ের ট্রেন চলাচল করে।

এদিকে ৩ নম্বর রুটের পাশেই ষোলশহর স্টেশনের নতুন প্লাটফর্মের কাজ চলায় বেশকিছু সরঞ্জাম প্লাটফর্মের নিচে রাখা ছিলো। যার ফলে ট্রেনের দরজায় বসা একাধিক শিক্ষার্থীর পায়ে আঘাত লাগে। তবে দুর্ঘটনাক্রমে শারমিন আক্তারের একাধিক আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়।

ষোলশহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, তিন নম্বর রুটের চলাচলের বিকল্প ছিলো না। রাতের মধ্যে দুই নম্বর রুটের যে ক্ষয়ক্ষতি হয়েছে সেটা সমাধান করার চেষ্টা করছি আমরা। আশাকরি আগামীকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!