লাইসেন্স ছাড়াই চলছিল ইপিজেডের সিটি জেনারেল হাসপাতাল

জেলা প্রশাসনের অভিযানে বন্ধ হল কার্যক্রম

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার নারিকেলতলায় অনুমোদন ছাড়াই হাসপাতাল বানিয়ে তিন মাস ধরে চলছিল চিকিৎসাবাণিজ্য। লাইসেন্স ছাড়া চিকিৎসা ব্যবসার খবর পেয়ে সিটি জেনারেল হাসপাতাল নামের ওই ব্যবসাকেন্দ্রটি বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিকাল ৪ টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২০ হাজার টাকা জরিমানা করে হাসপাতালটি বন্ধ করে দেওয়া হয়। অভিযানকালে আরও উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডা. ওয়াজেদ চৌধুরী অভি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করে অনুমতির আগেই ইপিজেড নারিকেলতলা এলাকায় সিটি জেনারেল হাসপাতাল কার্যক্রম শুরু করে। নিয়ম অনুযায়ী হাসপাতালের অনুমতির জন্য অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরে আবেদনের পর জেলা সিভিল সার্জন অফিস থেকে তদন্ত করে সন্তোষজনক প্রতিবেদন দিলেই লাইসেন্সের জন্য সুপারিশ করা হয়। অথচ সিটি জেনারেলের হাসপাতাল লাইসেন্সের জন্য আবেদন করার পর থেকে গত তিন মাস ধরে চিকিৎসাবাণিজ্য চালিয়ে আসছিল। ২০ শয্যার এই হাসপাতালে নেই কোন ল্যাব টেকনিশিয়ান। খুবই ছোট রুমে রোগী ভর্তি করে চলছিল ঝুঁকিপূর্ণ চিকিৎসা। হাসপাতালের অভ্যর্থনা কক্ষসহ অন্যান্য কক্ষগুলোও খুবই অপরিচ্ছন্ন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক বলেন, হাসপাতালটি অনুমোদন ছাড়া ঝুকিপূর্ণ চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিল। হাসপাতাল অপরিচ্ছন্ন, এমনকি কোন ল্যাব টেকনিশিয়ান নেই।

সিএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!