র‌্যাব পরিচয়ে তুলে নিল গাড়িতে, ৪৮ ঘন্টায়ও খোঁজ নেই ‘কাউন্সিলর জসিমের’ অনুসারীর

র‌্যাব—পুলিশ দায় নিচ্ছে না কেউ

র‌্যাব সদস্যরা তুলে নেয়ার ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও খোঁজ মিলেনি ব্যবসায়ী বেলাল উদ্দিন জুয়েলের। বেলাল যুবলীগ করতেন। এছাড়াও তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সদস্য। বাড়ি চট্টগ্রাম নগরীর বিশ্বকলোনিতে। তার বাবা মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন।

বেলাল উদ্দিন জুয়েলের ঘনিষ্ট বন্ধু আবদুল্লাহ আল নোমান জানান, বেলাল নির্বাচনের কয়েকদিন আগে নগরীর ফিরোজ শাহ কলোনিতে খালার বাড়িতে বেড়াতে যান। বেলাল একজন প্রতিষ্ঠিত আবাসন ব্যবসায়ী। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৪টার দিকে র‌্যাব পরিচয় দিয়ে ১০ থেকে ১২ জন বেলালকে মাইক্রোতে তুলে নিয়ে চলে যায়। সাথে সাধারণ পোশাকে পুলিশ সদস্যও ছিল। র‌্যাবের সদস্যরা বেলালের পরিবারকে র‌্যাব কার্যালয়ে যোগাযোগের জন্য বলে যান।

তিনি বলেন, পরের দিন নির্বাচন হওয়ায় র‌্যাব কার্যালয়ে যেতে পারেন নি বেলালের পরিবার। বৃহস্পতিবার ২৮ তারিখ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় র‌্যাব কার্যালয়ে গেলে বলা হয় গোয়েন্দা পুলিশ কার্যালয়ে যেতে। সেখানে যোগাযোগ করলে গোয়েন্দা পুলিশ থেকে থানায় যোগাযোগ করতে বলা হয়। বৃহস্পতিবার সারাদিন বেলালের বড় ভাই ও স্ত্রী চার থেকে ৫ বার থানায় গিয়েছেন নিখোঁজ ডায়েরি করতে। কিন্তু আকবরশাহ থানা পুলিশ কোন সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেনি। শুক্রবার সাড়ে দশটায় থানায় যেতে বলেছে বেলালের পরিবারকে।

এ বিষয়ে আকবরশাহ থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মো. জহির চট্টগ্রাম প্রতিদিনকে জানান, আমি তো বলিনি জিডি নিব না। তারা এসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথা বলছে। আরও বলছে তারাই তার ভাইকে তুলে নিয়ে গেছে। এখন কথা হল তারা বললেই তো আমি জিডি করতে পারি না। আমি বলেছি, আমি খোঁজখবর নিই। কাল শুক্রবার সকাল ১০টায় আসতে বলেছি বেলালের পরিবারকে।

আইএমই/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!