মুক্ত পরিবেশে আইআইইউসিতে শিক্ষা কার্যক্রম চলছে, বললেন এমপি নদভী

বর্তমান বোর্ড অব ট্রাস্ট দায়িত্ব নেওয়ার পর আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) সম্পূর্ণ মুক্ত পরিবেশে অত্যন্ত মানসম্মত শিক্ষার পরিবেশ বিরাজ করছে।

মুক্ত পরিবেশে আইআইইউসিতে শিক্ষা কার্যক্রম চলছে, বললেন এমপি নদভী 1

আইআইইউসির মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স অ্যান্ড অ্যাডভারটাইজমেন্ট কমিটির উদ্যোগে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে এই মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

সোমবার (১৮ এপ্রিল) বিকেল চারটায় চট্টগ্রাম ক্লাবের ভিআইপি লাউঞ্জে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, ‘প্রতি বছর রমজান আসে রহমত, নাজাত ও মাগফিরাতের সওগাত নিয়ে। একটি টেকসই ও আদর্শ জীবন গঠনের শিক্ষা নিয়ে আসে এই রমজান। ইসলাম সাম্য-মৈত্রী, খোদাভীতি, আত্মসংযম, আত্মশুদ্ধি, শৃঙ্খলা, মমত্ববোধ, দান, ভালোবাসা ও ভ্রাতৃত্বের যে মহান শিক্ষা দিয়েছে, তা বাস্তবায়নের সুযোগ এনে দেয় রমজানের সিয়াম সাধনা।’

তিনি বলেন, ‘বিশাল অবকাঠামোসহ নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে প্রতিষ্ঠিত আইআইইউসি দেশের অন্য যেকোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পৃথক বৈশিষ্ট্যমন্ডিত। বর্তমান বোর্ড অব ট্রাস্ট দায়িত্ব নেওয়ার পর আইআইইউসিতে সম্পূর্ণ মুক্ত পরিবেশে অত্যন্ত মান সম্মত শিক্ষার পরিবেশ বিরাজ করছে।’

আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স অ্যান্ড অ্যাডভার্টাইজমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদের সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিওটি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, প্রফেসর মুহাম্মদ হেলাল উদ্দিন নিজামী, প্রফেসর ড. ফসিউল আলম, রিজিয়া রেজা চৌধুরী, প্রফেসর ড. মুহাম্মদ সালেহ জহুর, মিয়া মুহাম্মদ ইসমাঈল মানিক, প্রফেসর আবদুর রহিম।

এতে আরও উপস্থিত ছিলেন মুহাম্মদ বদিউল আলম, আইআইইউসি’র প্রো-ভিসি প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার শফিউর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আলী, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জ্যেষ্ঠ সাংবাদিক জসিম উদ্দিন সবুজ, হাসান ফেরদৌস প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আইআইইউসি স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!