মুক্তিযোদ্ধার মামলায় মহেশখালীর মেয়র মকছুদ মিয়া কারাগারে

কক্সবাজারের মহেশখালীতে মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যাচেষ্টার মামলায় মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২৪ নভেম্বর মহেশখালীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন গোরকঘাটা বাজার থেকে বাড়ি যাওয়ার পথে ১৫-২০ জনের সন্ত্রাসী দল তাকে কুপিয়ে মারাত্মক জখম করে। এরপর তাকে ওই এলাকার লিডারশিপ স্কুল অ্যান্ড কলেজের সামনে ফেলে চলে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যায় তার স্বজনরা৷ সেখানে অবস্থার অবনতি দেখা দিলে আহত মুক্তিযোদ্ধা আমজাদকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় গত ২৬ নভেম্বর আমজাদ হোসেন নিজে বাদী হয়ে মহেশখালীর পৌর মেয়র মকছুদ মিয়াকে প্রধান আসামী করে ২৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। এই মামলায় মেয়র মকছুদ মিয়া হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন নেন। জামিনের মেয়াদ শেষে কক্সবাজার চীফ জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।

হাইকোর্টের আদেশ অনুযায়ী বুধবার সকালে কক্সবাজার চীফ জুডিশিয়াল আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে দুই পক্ষের শুণানী শেষে বিচারক আলমগীর মোহাম্মদ ফারুকী তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!