মাদরাসা ছাত্রীকে অপহরণ ও ধর্ষণে আসামির যাবজ্জীবন

চট্টগ্রামের বাঁশখালীতে মাদরাসায় যাওয়ার পথে অপহরণ ও ধর্ষণের ঘটনায় মাহমুদুর রহমান নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (১৬ অক্টোবর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মশিউর রহমান খান এ রায় ঘোষণা করেন। মাহমুদ কক্সবাজারের পেকুয়ার মৃত বজল আহমদের ছেলে, তিনি পেশায় নির্মাণ শ্রমিক।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেসমিন আক্তার বলেন, দণ্ডিত মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় অপহরণের দায়ে তাকে ১৪ বছর এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন মাননীয় আদালত। পাশাপাশি দুই ধারাতেই ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাঁশখালী চাম্বল গ্রামের ওই কিশোরী ৪ আগস্ট ২০১৬ মাদরাসায় যাওয়ার পথে নিখোঁজ হলে তার পিতা বাদি হয়ে থানায় সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ নগরীর কালুরঘাট হামিদচর এলাকা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করার পাশাপাশি তাদের বাড়ির নির্মাণ কাজে নিয়োজিত নির্মাণ শ্রমিক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে।

কিশোরী উদ্ধার হলে তার বাবা বাদি হয়ে অপহরণ, ধর্ষণ ও মুক্তিপণ দাবির অভিযোগে মাহমুদুরকে আসামি করে মামলা করেন। ২৭ অক্টোবর ২০১৬ আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২৭ আগস্ট ২০১৭ থেকে বিচার শুরু হয়ে সাতজনের সাক্ষ্য নেওয়া হয়।

রায় ঘোষণার পর দণ্ডিত আসামি মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!