মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থন হারালেন প্রমা, নতুন প্রার্থী পপি

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন হারিয়েছেন ২৪ নম্বর ওয়ার্ড উত্তর আগ্রাবাদ মহিলা আওয়ামী লীগের সদস্য নুর আকতার প্রমা। তার বদলে সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ড (১২, ২৩ ও ২৪ ওয়ার্ড) থেকে দলীয় সমর্থন দেওয়া হয়েছে সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়ার মেয়ে উত্তর আগ্রাবাদ মহিলা আওয়ামী লীগ সহ-সভাপতি জাহেদা বেগম পপিকে।

রোববার সন্ধ্যায় নগরীর একটি হোটেলে সিটি নির্বাচন নিয়ে সিনিয়র আওয়ামী লীগ নেতাদের এক সমন্বয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি নির্বাচনের প্রধান সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিয়ার মোশাররফ হোসেন এমপি। উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, মেয়র আ জ ম নাছির উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং নগর আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ।

সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে দলীয় সমর্থন প্রাপ্ত অনেক নিয়ে বির্তক উঠেছে। এরমধ্যেই রোববার বাদ পড়লেন নুর আকতার প্রমা। বিষয়টি নিশ্চিত করে নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‌‌‌আমাদের মেয়র প্রার্থীকে জয়ী করেত কৌশল নির্ধারণ করেতই মূলত সিনিয়র নেতৃবৃন্দরা এই বৈঠেক বসেছেন। সেখানে গত ১৯ ফেব্রুয়ারি দলীয় সমর্থন পাওয়া নুর আকতার প্রমা নামের একজনকে বাদ দিয়ে প্রয়াত আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়ার মেয়ে জাহেদা বেগম পপিকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত হয়।

এডি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!