বিচারককে মারা সেই হাজী ইকবালের ছেলেসহ দুজন রিমান্ডে

উল্টোপথে রেসিং করতে গিয়ে চট্টগ্রাম নগরীর আউটার রিংরোড এলাকায় যুগ্ম দায়রা জজ জহির উদ্দিনকে মারধরের মামলায় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা হাজী ইকবালের ছেলেসহ গ্রেফতার দুজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুর আড়াইটায় চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এই আদেশ দেন। আসামিরা হলেন- বন্দর থানা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হাজী ইকবালের ছেলে আলী আকবর এবং হাসান আলী জিসান।

গত বুধবার (৯ ডিসেম্বর) সাঙ্গপাঙ্গ নিয়ে নগরীর আউটার রিংরোড এলাকায় উল্টোপথে রেসিং করতে গিয়ে আলী আকবর ইকবাল পড়েন চট্টগ্রামের ৫ম যুগ্ম দায়রা জজ জহির উদ্দিনের সামনে। আইনের এই অভিভাবক সেটি মেনে নিতে পারেননি। তিনি প্রতিবাদ করলে আলী আকবর তার ওপর চড়াও হন। স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

বিচারক পতেঙ্গা মডেল থানায় এসে অভিযোগ করলে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে পতেঙ্গার চরপাড়া বেড়িবাঁধ এলাকা থেকে আলী আকবর ইকবালকে সহযোগী হাসান আলী জিসানসহ গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৬ মার্চ নগরীর সল্টগোলা এলাকায় হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতিসভা চলাকালে যুবলীগকর্মী মহিউদ্দিনকে (৩২) কুপিয়ে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের জন্য হাজী ইকবালকে দায়ী করছেন নিহতের পরিবারের সদস্যদের পাশাপাশি প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনায় ওই বছরের ২২ জুলাই হাজী ইকবাল, তার ভাই, ছেলে, মেয়ে জামাইসহ ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় বন্দর থানা পুলিশ।

২০১৭ সালের ১২ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ‘হায় মুজিব, হায় মুজিব’ মাতম করে নিজের পিঠে খঞ্জর চালিয়ে ব্যাপক সমালোচনার জন্ম দেন এই হাজী ইকবাল। এরপর থেকে হায় মুজিব নেতা হিসেবে পরিচিতি পান তিনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!