বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী না হলে যুদ্বাপরাধীদের বিচার সম্ভব হতো না-ডিআইজি মো.শফিকুল ইসলাম

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম বলেছেন, বাংলাদেশে ১৬ কোটি মানুষের বসবাস। ১৬ কোটি মানুষের মধ্যে ১৫ কোটি মুসলিম ও ১ কোটি অন্যান্য সম্প্রদায়ের মানুষ। তাই ১৫ কোটি মুসলমানদের ১ কোটি অন্যান্য সম্প্রদায়ের লোকদের নিরাপত্তা দেয়া নৈতিক দায়িত্ব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে এদেশে যুদ্ধাপরাধীদের বিচার করা সম্ভব হতো না।

pic-chakaria-15-09-16

 

আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় কক্সবাজারের চকরিয়ার বিজয় মঞ্চে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ শীর্ষত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বৃহস্পতিবার জঙ্গী, নাশকতা ও সন্ত্রাস  প্রতিরোধ কমিটি চকরিয়া উপজেলা শাখার সদস্য সচিব খালেদ মোহাম্মদ (মিথুন) এর সঞ্চালনায় এবং রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন -কক্সবাজার জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট আমজাদ হোসেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, কক্সবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি আরো বলেন, কিছু বিপথগামী যুবক ইসলাম ধর্মের নাম ব্যবহার করে সন্ত্রাসী ও জঙ্গীবাদী কাজে লিপ্ত হয়ে মানুষ হত্যা করছে। ইসলাম ধর্মে যার কোন ভিত্তি নেই।

 
এসময় তিনি অভিভাবকদের উদ্যোশে বলেন, আপনার ছেলে যদি আসরের নামাজের পর বাড়িতে না এসে মসজিদে বসে তাকে অথবা অন্য কোন জায়গায় যায় বুঝতে হবে সে কোন সন্ত্রাসী কাজে লিপ্ত হচ্ছে। বাড়িতে যদি ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে বুঝতে হবে বিপথগামি হচ্ছে। তার নিকটস্থ বন্ধুদের ফেলে যদি নতুন কোন বন্ধুদের সাথে মেলামেশা করে বুঝতে হবে সে সন্ত্রাসী অথবা জঙ্গীবাদের সাথে সম্পৃক্ত হচ্ছে। তাই সমাজ ও রাষ্ট্রকে  সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

 

রিপোর্ট : মুকুল কান্তি দাশ,চকরিয়া ::

এ এস / জি এম এম / আর এস পি / এম কে দাশ :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!