ফটিকছড়ির পর এবার লকডাউন হচ্ছে রাউজান

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে কার্যকর

করোনাভাইরাস ঠেকাতে এবার লকডাউন ঘোষণা করা হলো চট্টগ্রামের রাউজান উপজেলাকে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে লকডাউন কার্যকর হবে।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুনায়েদ কবির সোহাগ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটি রাউজানকে লকডাউনের সুপারিশ করে। এরপর জেলা প্রশাসক মহোদয়ের অনুমোদনক্রমে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।’

তিনি আরও জানান, লকডাউন চলাকালে রাউজানে সকল প্রকার গণপরিবহন ও জমায়েত বন্ধ থাকবে। এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াত কঠোরভাবে সীমিত থাকবে। জরুরি পরিসেবা যেমন বিদ্যুৎ, ফয়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট ও ব্যাংকিং সেবায় নিয়োজিত গাড়ি লকডাউনের আওতামুক্ত থাকবে।

এছাড়া চিকিৎসা সেবায় নিয়োজিত ব্যক্তি ও চিকিৎসা সামগ্রী বহনকারী পরিবহন, নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য, শিশুখাদ্য, কৃষিজাত ও দুগ্ধজাত পণ্য এই খাতে সম্পৃক্তদের বহনকারী গাড়িও লকডাউনের আওতামুক্ত থাকবে।

করোনা ঝুঁকিতে ইতোমধ্যে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আর উত্তর চট্টগ্রামে হাটহাজারী, ফটিকছড়ির পর রাউজানকে লকডাউন ঘোষণা করলো জেলা প্রশাসন।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!