প্রাইমের মামুন ঋণে কেনা দামি ফ্ল্যাট গোপনে বেচে দেন

প্রতারণার মামলায় চট্টগ্রামে গ্রেপ্তার

প্রতারণার ঘটনায় দায়ের করা মামলায় চট্টগ্রামের প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাশেদুল আলম মামুন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ৭টার দিকে নগরের জিইসি মোড় থেকে মামুনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার ওসি মাহফুজুর রহমান।

মামলার এজাহার থেকে জানা গেছে, চট্টগ্রামের বন্দর থানার দক্ষিণ মধ্যম হালিশহর আব্দুল জলিল সড়কের আলম ভবনের মোহাম্মদ জানে আলমের পুত্র রাশেদুল আলম মামুন ও তার ভাই মইনুল আলম সায়মন বাংলাদেশ ফাইন্যান্স থেকে ৫ কোটি টাকা গৃহঋণ সুবিধা নিয়ে ঢাকার গুলশানে ২ হাজার ৭৬৮ বর্গফুটের একটি ফ্ল্যাট কেনেন। ঋণের টাকা পরিশোধ না করেই প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের উদ্দেশে দায়বদ্ধ ফ্ল্যাটটি গোপনে অন্যত্র হস্তান্তর করার চুক্তি করেন।

পরে বিষয়টি বাংলাদেশ ফাইন্যান্সের নজরে এলে প্রতিষ্ঠানটি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রাশেদুল আলম মামুন ও তার ভাই মইনুল আলম সায়মনের বিরুদ্ধে প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের অভিযোগে মামলা করলে আদালত আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

অভিযোগ রয়েছে, রাশেদুল আলম মামুন বাংলাদেশ ফাইন্যান্স থেকে উল্লেখিত হোম লোন সুবিধা ছাড়াও প্রাইম এএমআর এক্সচেঞ্জ ও প্রাইম কমিউনিকেশন নামে আরও একাধিক ঋণ সুবিধা নিয়েছেন।

জানা গেছে, মামুনের নামে দেশের অনেক আদালতে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে খেলাপি ও প্রতারণার অভিযোগে প্রায় শতাধিক মামলা চলমান রয়েছে। এছাড়া বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার ও জঙ্গি সংগঠনের অর্থায়নের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামুনের বিরুদ্ধে তদন্ত করছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!