প্রধান শিক্ষককে ছুরিকাঘাত-হাতুড়িপেটা ইভটিজিংয়ের প্রতিবাদ করায়

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মো. সালেহ উদ্দিন নামে এক শিক্ষককে ছুরিকাঘাত ও হাতুড়িপেটা করেছে বখাটেরা।

আহত সালেহ উদ্দিন (৪০) চরণদ্বীপ উপকূলীয় ভূমিহীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি চরণদ্বীপ এলাকার মৃত হাজী মৌলানা হাবিবুর রহমানের ছেলে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত ৯টায় কক্সবাজারের চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জানা যায়, একসপ্তাহ আগে স্কুলছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে বিচার হয় স্থানীয় বখাটে ইব্রাহিম ও খলিলসহ আরো পাঁচজনের। বিচারে মুচলেকা দিয়ে ছাড়া পায় তারা। এ ঘটনার জের ধরে শুক্রবার রাত ৯টার দিকে দলবল নিয়ে প্রধান শিক্ষক মো. সালেহ উদ্দিনের ওপর হামলা করে তারা। এ সময় ওই শিক্ষককে উপর্যুপরি ছুরিকাঘাত ও হাতুড়িপেটা করা হয়। পরে সালেহ উদ্দিনের চিৎকারে লোকজন এগিয়ে আসলে বখাটেরা পালিয়ে যায়।

এরপর স্থানীয় লোকজন ওই শিক্ষককে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে চিকিৎসক তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

আহতের ভাই মো. শরীফুল ইসলাম বলেন, বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় নবম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে প্রতিদিন উত্যক্ত করত স্থানীয় আবদুল হাফেজের ছেলে ইব্রাহিম ও খলিলসহ ৪-৫ জন বখাটে। এ নিয়ে ইতোমধ্যে বেশ কয়েকবার শালিশ-বিচারও হয়েছে। গত একসপ্তাহ আগে একই ঘটনা ঘটলে আবারও বিচার হয়। বিচারে মুচলেকা দিয়ে ছাড়া পায় বখাটে ইব্রাহিম ও খলিল। ওই ঘটনার জের ধরেই এ হামলা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, ঘটনাটি শুনেছি। তবে এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। তারপরও প্রধান শিক্ষকের ওপর হামলাকারী বখাটেদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!