নৌকায় মিলল ১৫ কোটি ৬০ লাখ টাকার ইয়াবা

কক্সবাজারের টেকনাফের নাফ নদী থেকে ৫ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করেছে বিজিবি। এ সময় একটি দেশিয় তৈরি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি কিরিচ উদ্ধার করা হয়।

রোববার (১৭ জানুয়ারি) ভোরে নাফ নদীর দমদমিয়া বিওপির ওমরখাল থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি কর্মকর্তারা জানান, ভোররাতে ওমরখাল পয়েন্ট দিয়ে ইয়াবার একটি চালান আসবে খবরের ভিত্তিতে অবস্থান নেয় বিজিবি সদস্যরা। এ সময় চার যুবককে একটি নৌকা করে বাংলাদেশের দিকে আসতে দেখা যায়। পরে তারা বাংলাদেশ সীমানার এক কিলোমিটার ভেতরে প্রবেশ করলে তাদের থামতে বলা হয়। কিন্তু তারা না থেমে গুলি চালাতে শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি চালালে তারা গুলিবিদ্ধ অবস্থায় পানিতে ঝাপিয়ে পড়ে। অনেক খোঁজাখুঁজির পর তাদের পাওয়া যায়নি। পরে ওই নৌকায় ৫টি প্লাস্টিকের বস্তায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এসব ইয়াবার আনুমানিক বাজার মূল্য ১৫ কোটি ৬০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফস্থ ২ বিজিবির উপঅধিনায়ক মেজর রুবায়েত কবীর বলেন, নৌকা নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ৫ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করা হয়। নৌকায় দেশিয় অস্ত্র ও কিরিচ পাওয়া গেছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!