নিরাপদ সড়ক দিবসে নানা আয়োজন

নিরাপদ সড়ক দিবসে নানা আয়োজন 1নিজস্ব প্রতিবেদক : ২২ অক্টোবর রবিবার প্রথমবারের মতো জাতীয় ভাবে উদযাপিত হতে যাচ্ছে নিরাপদ সড়ক দিবস। জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে নগরীতে থাকবে নানা আয়োজন। ২১ অক্টোবর ২০১৭ শনিবার দুপুরে নগরীর সার্সন রোডস্থ হাটখোলায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) নগর কমিটির উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি এস.এম. আবু তৈয়ব। তিনি বলেন, ২৪ বছরের আন্দোলনের ফলাফল ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসের স্বীকৃতি অর্জন। এসময় বিগত ২৪ বছরে জনসচেতনতা তৈরীতে সংগঠনটির সম্পৃক্ততার কথাও তুলে ধরেন তিনি। জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে নগরীর ডিসি হিল প্রাঙ্গণ থেকে ২২ অক্টোবর সকাল ১০টায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটি, চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিআরটি এর যৌথ উদ্যোগে থাকবে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে এরপর মুসলিম হল মিলনায়তনে বসবে আলোচনা সভার আসর। এসব আয়োজনে সহযোগী হিসেবে থাকবে ডায়মন্ড সিমেন্ট লি:। এছাড়াও নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে আগামী ২৮ অক্টোবর চট্টগ্রামে গাড়ী চালক সমাবেশের আয়োজন করার ঘোষণা দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

এতে সংগঠনের সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি চৌধুরী ফরিদ, হাজী মোহাম্মদ সাহাবুদ্দিন, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রিটন, নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সাধারণ সম্পাদক আরশাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনাম, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক মোরশেদুর রহমান নয়ন, মহিলা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আনজুমান আরা বেগম, ব্যবসায়ী নেতা টিংকু বড়য়া, রেজাউল করিম রিটন প্রমুখ।

দিবসটিকে সার্বজনীন করতে কর্মসূচিতে সর্বস্তরের অংশ গ্রহণের প্রয়াস নিয়েছে সংগঠনটি, ঐদিনের অন্যতম কর্মসূচি শোভাযাত্রাতে অংশ গ্রহণে সামাজিক , সাংস্কৃতিক ও সেবা সংগঠনগুলোকে আমন্ত্রণ জানানো হয় বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!