দল বেঁধে ছিনতাই করে তারা, টার্গেট বাসের যাত্রী

অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তার ৮

দলে ওরা ৭ থেকে ৮ জন। সবার পকেটে থাকে স্টিলের টিপ ছোরা ও মিনি কাটার ছোরা। দল বেঁধে চট্টগ্রামের বিভিন্ন রুটে ওরা যাতায়াত করে বাসে। বাসের কোন যাত্রীকে টার্গেট করে ওরা গেটের কাছে একটা ভিড় তৈরি করে হট্টগোল শুরু করে। তারপর টার্গেট করা যাত্রীটি সিট থেকে উঠে ভিড় ঘেঁষে যাওয়ার সময় পকেট থেকে নিয়ে নেয় মোবাইল ফোন, মানিব্যাগ।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর শেখ মুজিব রোডে এরকম ছিনতাইয়ের প্রস্তুতিকালে এ চক্রের আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, একটি কার্তুজ, তিনটি স্টিলের টিপ ছোরা, দুইটি মিনি কাটার ও আটটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ডবলমুরিং থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো, তাজুল ইসলাম প্রকাশ তাজু (৩৬), তুষার হোসেন (২৫), মো. তপু (২২), হায়াত মাহমুদ জীবন (২৩), আনোয়ার হোসেন বাবু (২১), নাজমুল ইসলাম (২৮), আব্দুর রহমান রানা (২০), জনি শাহ (৩২)।

এছাড়া পলাতক রয়েছে মো. আব্বাস উদ্দিন প্রকাশ জুয়েল প্রকাশ পার্টি জুয়েল (২৬)।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘সাত থেকে আটজনের দল নগরীর শেখ মুজিব রোডে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করেছে।’

তিনি বলেন, ‘তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, একটি কার্তুজ, তিনটি স্টিলের টিপ ছোরা, দুইটি মিনি কাটার ও আটটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।’

গ্রেফতকারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে বলে জানান ওসি মহসিন।

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!