জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বক্তা হলেন চট্টগ্রাম কলেজের তন্বী

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে অনুষ্ঠিত আন্তঃকলেজ সাংস্কৃতি প্রতিযোগিতায় উপস্থিত বক্তৃতা ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বক্তা হয়েছেন চট্টগ্রামের মেয়ে তন্বী দাশ।

২০২১ সালের ১২ ডিসেম্বর ঢাকার সরকারি সংগীত কলেজে প্রতিযোগিতার চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত বক্তৃতা ক্যাটাগরিতে সর্বোচ্চ নম্বর পেয়ে জাতীয় পর্যায়ে প্রথম হন চট্টগ্রামের তন্বী দাশ। তন্বী চট্টগ্রাম কলেজের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী।

রোববার (২৭ মার্চ) কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের অডিটরিয়ামে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। মুখ্য আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ড. হারুন-অর-রশিদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

সারাদেশের কয়েক শতাধিক প্রতিযোগীকে টপকে জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠত্বের তকমা নিয়ে আসা তন্বী বলেন, পুরস্কৃত হয়েছি, সেটা অবশ্যই ভালো লাগার বিষয়। কিন্তু তার চাইতেও ভালো লাগার বিষয় হচ্ছে জাতীয় পর্যায়ে আমার চট্টগ্রামকে রি-প্রেজেন্ট করাটা। যখন পুরস্কার নেয়ার জন্য আমার নামের সঙ্গে চট্টগ্রাম শব্দটি উচ্চারিত হচ্ছিল তখন ভালো লাগাটা আরো কয়েকগুণ বেড়ে গিয়েছিল। তাছাড়া স্পিকার ম্যাম, দীপুমনি ম্যাম যে সাবলিল ভাষায় আমাদের সঙ্গে কথা বলেছেন, ছবি তুলেছেন, এই মুহূর্তগুলো যেকোনো পুরস্কারের থেকেও বেশি গুরুত্বপূর্ণ।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!