জমির বিরোধে হালিশহরে বৃদ্ধ খুন

চট্টগ্রাম নগরের হালিশহরে জমি নিয়ে বিরোধের জের ধরে হামলায় প্রাণ গেল এক বৃদ্ধের। নিহত বৃদ্ধ অরুণ কুমার শীলের (৭০) পরিবারের সদস্যদের দাবি ‘প্রতিবেশীদের হামলায়’ মারা গেছেন তিনি। তবে পুলিশ বলছে, অরুণের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উত্তর হালিশহরের আচার্য্য পাড়ায় এ ঘটনা ঘটে।

জমি নিয়ে প্রতিবেশী সাধন কুমার শীলের সাথে অরুণ কুমার শীলের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এই বিরোধের জের ধরে বুধবার সকালে অরুণের বাড়িতে হামলা করে সাধন কুমার শীলসহ কয়েকজন। এই হামলায় অরুণ কুমার শীলের মৃত্যু হয়েছে বলে দাবি তার পরিবারের সদস্যদের।

এ ঘটনায় ঘটনাস্থল থেকে তিন জনকে গ্রেফতার করেছে হালিশহর থানা পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন হালিশহর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

গ্রেফতার ৩ জন হলেন- সাধন কুমার শীল, যীশু শীল ও দীপন শীল।

মহানগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুক উল হক জানিয়েছেন, নিহত অরুণ কুমার শীলের পরিবারের সাথে সাধন কুমার শীলের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। দুই পরিবারের মধ্যে জমি নিয়ে একাধিক মামলাও রয়েছে। মঙ্গলবার এক মামলায় সাধনদের বিপক্ষে আদালতে অভিযোগ গঠন করা হয়। এর জের ধরেই বুধবার সকালে অরুণের বাড়িতে হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

ওসি রফিকুল ইসলাম বলেন, ‘অরুণ কুমার শীলের শরীরে কোন আঘাতের চিহ্ন পাইনি আমরা। অরুণ কুমার শীলের ছেলে বাদী হয়ে একটি হত্যা মামলা দায়েরের জন্য থানায় এসেছেন। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!