‘চসিকের তেল চোরের হাতে’ সরকারি গাড়ির ৩ হাজার লিটার তেল নিয়ে ধরা ২ চোর

সরকারি প্রতিষ্ঠানের গাড়ি থেকে চালকদের সহায়তায় তেল সংগ্রহ করতো একটি চক্র। নগরীর বিভিন্ন সড়কে দাঁড় করিয়ে এসব গাড়ি থেকে তেল সংগ্রহ করতো তারা৷ এরপর তেলগুলো নিয়ে রাখা হতো চট্টগ্রামের বন্দর থানার আনন্দবাজার মোড়ের শওকতের গ্যারেজের নির্ধারিত ড্রামে।

এই তেল নগর ও জেলার বিভিন্ন তেলের দোকান, এমনকি পেট্রোল পাম্পেও সরবরাহ করতো চক্রটি। এই পেশাদার চোরাই তেলের কারবারিদের রয়েছে তেল পরিবহনের জন্য বিশাল আকৃতির ট্রাকও!

চট্টগ্রাম নগরীর বন্দর থানার আনন্দবাজার মোড়ের শওকতের গ্যারেজে অভিযান চালিয়ে এই চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-৭। এসময় জব্দ করা হয় তিন হাজার লিটার ডিজেল ও একটি ট্রাক।

আটককৃতরা হলেন, বন্দর থানার মিলের মাথার আজিজ বিল্ডিংয়ের ভাড়াটিয়া আবদুল মালেকের ছেলে মো. শাহাবুদ্দিন, ভোলা জেলার লালমোহন থানার বালুচর বাজারের আব্দুল আলীমের ছেলে মো. শাহিন।

বুধবার (৫ এপ্রিল) প্রতারক চক্রটিকে আটক করা হয় বলে জানায় র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

জানা গেছে, চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের যানবাহন চালকদের যোগসাজশে গাড়ির তেল সংগ্রহ করতো এই চক্র। চালকদের কাছ থেকে কম দামে তেল সংগ্রহ করে নগরীর বিভিন্ন স্থানে পাইকারি ও খুচরা দামে বিক্রি করতো তারা।

গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব আনন্দবাজার মোড়ের শওকতের গ্যারেজের অভিযান চালিয়ে ট্রাকে ড্রাম ভর্তি ৩ হাজার লিটার চোরাই ডিজেল জব্দ করে। এ সময় চোরাই তেল পরিবহনে ব্যবহৃত (ঢাকা মেট্রো ন-১৩-২২৬৮) একটি ট্রাকও জব্দ করা হয়েছে। আটককৃতদের নগরীর বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

সিএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!