চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধ ৬ দিন স্থগিত করেছে রেড সিগনাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন রেড সিগনাল (আরএস) গ্রুপের দু’দফা দাবিতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধ রোববার (২ ফেব্রুয়ারি) পর্যন্ত স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন আরএস গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে রোববার পর্যন্ত অবরোধ স্থগিত করা হয়েছে।’

এদিকে অবরোধ স্থগিত করায় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন ও বাস চলাচল স্বাভাবিক রয়েছে। ট্রেন চলাচলের বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন ষোলশহর রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার তন্ময় চৌধুরী।

অন্যদিকে বাস চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন পরিবহন দপ্তরের দ্বায়িত্বশীল আবু তাহের চৌধুরী।

পূর্বঘটনার জেরে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ক্যাফেটেরিয়ায় আরএস গ্রুপের দুই কর্মী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের মোহাম্মদ আরমান ও এমরান আশিককে মারধর করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইনের নেতাকর্মীরা।

এ ঘটনায় দুপুর আড়াইটার বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেন ফতেয়াবাদ স্টেশনে পৌঁছালে হোস পাইপ কেটে দেয় আরএস গ্রুপের অনুসারীরা। ফলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ ছিলো। বিকেল ৫টায় হামলাকারীদের শাস্তি ও ঘটনার দায়ভার গ্রহণ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!