চট্টগ্রাম কলেজে ১০০ গাছ লাগালো ছাত্রলীগ

চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের উদ্যোগে ১০০ গাছ লাগানো হয়েছে। তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও সাসটেনেবল ডেভেলপমেন্ট গোলস অর্জনের লক্ষ্যে এসব গাছের চারা লাগানো হয়।

রোববার (২১ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এসব চারা গাছ লাগায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

কলেজে বঙ্গবন্ধু ম্যুরালের পাশে গাছের চারা লাগানোর মধ্যদিয়ে কর্মসূচির সূচনা হয়। পরে কলেজের বিভিন্ন জায়গায় ফলজ ও ওষধি ১০০ চারা গাছ লাগানো হয়।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মনিরুল ইসলাম জানান, বর্তমান বিশ্বে বৃক্ষনিধন করে নগরায়নের ফলে প্রাকৃতিক ভারসাম্য বিপর্যয়ের পথে। যেকোনো দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় শতকরা ২৫ভাগ বনায়ন থাকা উচিত। সে জায়গায় আমাদের দেশের বনায়ন শুধুমাত্র ১৩ শতাংশ। দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও আগামী প্রজন্মের কথা চিন্তা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের এই কর্মসূচি।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ সভাপতি অনিক চৌধুরী সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাইমুন, সাংগঠনিক সম্পাদক অর্ণব দেব, ওয়াহিদুর রহমান সুজন, অর্থ সম্পাদক কাজী আব্দুল মালেক রুমি, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আরাফাত, উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক কায়েস, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোস্তফা আমান, কোতোয়ালী থানা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ইয়াছির আরফাত রিকু।

আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজের উপ-সম্পাদক মোস্তফা আসিফ, সুলভ বড়ুয়া, মো. ফোরকান, রুবেল ইসলাম মুন্না, তারেক রহমান, বিশাল হাজারী, গোবিন্দ দত্ত, আকবর খান, শেখ ফাহিম, সহ-সম্পাদক মো. পাভেল, সালাহউদ্দীন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!