চট্টগ্রামে জলদস্যু গ্যাং লিডার কামাল ৫ সহযোগীসহ ধরা, মুক্তিপণ না দিলেই খুন হয় জেলেরা

চট্টগ্রামের জলদস্যু কামাল বাহিনীর প্রধান কামালসহ ৫ সদস্যকে আটক করেছে র‍্যাব। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও একটি ট্রলার। উদ্ধার করা হয়েছ ৪ জন অপহৃত ব্যক্তিকে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) গভীর রাতে চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আকমল আলী রোডের একটি ভবন থেকে তাদের আটক করে র‍্যাব।

র‍্যাবের দাবি, দীর্ঘদিন কামাল বাহিনী চট্টগ্রাম-হাতিয়া চ্যানেলের জেলেদের অপহরণ ও মুক্তিপণ আদায়ে জেলেদের জিম্মি করতো মুক্তিপণ না পেলে জেলেদের হত্যা করতো তারা।

র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, এই কুখ্যাত জলদস্যুদের মধ্যে মো. কামাল মূলত এই দলটির প্রধান। কামালই জেলেদের অপহরণসহ সব কাজের পরিকল্পনা করতো। অপহরণের পর জেলেদের আত্মীয়স্বজনদের কাছ থেকে নগদে কিংবা বিকাশে টাকা আদায় করতো সে ও তার অনুসারীরা। তার বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিসহ দুইটির বেশী মামলা রয়েছে।

আটককৃত জলদস্যু মো. কামাল (৩৫) নোয়াখালী জেলার সূবর্ণচর থানার চর পানাউল্লাহ গ্রামের মনসুর আহমদের ছেলে। অন্যান্য জলদস্যুরা হলেন, একই এলাকার মো. নূর নবী, মো.শামীম (২৪), মো. শামীম (২৪), ফেরদৌস মাঝি (৩৫)।

অভিযানে একটি একনালা বন্দুক, দুইটি ওয়ান শুটারগান, তিনটি রামদা, তিনটি চাপাতি, একটি ধারালো চাকু এবং একটি ক্ষুর উদ্ধার করে র‍্যাব।

আটককৃত আসামিদের গ্রেফতার দেখিয়ে খানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান র‍্যাব কর্মকর্তা নূরুল আবছার।

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!