চট্টগ্রামের মেলায় টাকা ছাড়া স্টল পাবে মেয়েরা, টিকেট পাবে স্কুলগুলো

চট্টগ্রামের পাহাড়তলী রেলওয়ে শহীদ শাহজাহান মাঠে শুক্রবার (৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া উইমেন চেম্বারের মেলায় নারী উদ্যোক্তাদের দেয়া হবে ফ্রি স্টল। এবারের মেলায় ছোট-বড় প্রায় দুইশটি স্টল এবং ৪টি প্যাভেলিয়ন অংশগ্রহণ করবে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন মেলার আয়োজক কমিটি।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি মনোয়ারা হাকিম আলী বলেন, নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে ক্ষেত্রবিশেষে বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়েছে। শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিনোদন পার্কসহ নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্বাস্থ্যবিধি মেনে মেলার প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা হবে এবং দর্শনার্থীদের বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার নিশ্চিত করা হবে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তা রক্ষী-সহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হবে।

বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক সাব-স্টেশন ও সার্বক্ষণিকভাবে উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক পুরুষ ও মহিলা টয়লেট, সার্বক্ষণিক পানি সরবরাহ, সিটি করপোরেশনের সহযোগিতায় পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা রাখা হয়েছে।

মেলার সৌন্দর্য বিকাশের জন্য আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা, সুউচ্চ টাওয়ার, মেলার বাহিরাঙ্গনে আলোকসজ্জার ব্যবস্থা নেয়া হয়েছে। মেলার সার্বিক কর্মকাণ্ড সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে মেলা কার্যালয় সচল থাকবে। এছাড়াও ক্রেতা-দর্শনার্থীদের আকৃষ্ট করতে প্রতি সপ্তাহে প্রবেশ টিকেটের উপর থাকবে আকর্ষণীয় পুরস্কার ও প্রতিটি টিকেটের সাথে থাকবে বিনামূল্যে ঘড়ি ডিটারজেন্ট পাউডারের একটি মিনি প্যাক।

সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের সিএমএসএমই ঋণ সংক্রান্ত সার্বিক তথ্য প্রধানের জন্য মেলার অভ্যন্তরে ব্র্যাক ব্যাংক ও ব্যাংক এশিয়ার ২টি বুথ স্থাপন করা হয়েছে। যেখান থেকে তাৎক্ষণিকভাবে উদ্যোক্তাদের ব্যাংকিং সংক্রান্ত তথ্য সেবা প্রদান করা হবে। এছাড়াও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে চট্টগ্রামের বীরকন্যা প্রীতিলতা স্মরণে ৫ জন সফল নারীকে সম্মাননা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবিদা মোস্তফা, ডা. মুনাল মাহবুব, নিশাত ইমরান, সুলতানা নূরজাহান রোজী প্রমুখ। শুক্রবার বিকেলে মেলা উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ (এমপি)। এতে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী, বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সরওয়ার জাহান, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!