চকরিয়ায় আগুনে বসতঘর—দোকান পুড়ে ছাই, ক্ষতি কোটি টাকা

কক্সবাজারের চকরিয়ায় বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে বসতঘর ও দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শীল পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হচ্ছে- বিধান শীল ও ডাক্তার বিকাশ শীলের বসতঘর ও হৃদয় শীলের তিনটি দোকান ঘর।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শনিবার রাত ৩টার দিকে ডাক্তার বিধান শীলের বাড়িতে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়।

পরে আগুন পার্শ্ববর্তী বাড়ি ও দোকানে ছড়িয়ে পড়ে। এতে দুইটি বসতঘর ও তিনটি দোকান পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং প্রশাসনকে ঘটনাটি জানিয়েছি। ইউনিয়ন পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. সাইফুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত করে
দেখতে হবে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!