খুঁজে পাওয়া শিশু জিয়াউরের পরিবারের সন্ধানে পতেঙ্গা পুলিশ

তিনদিন আগে পথে একা শিশুকে কঁদতে দেখে তাকে পতেঙ্গা থানায় রেখে যান এক পথচারী। জিয়াউর নামের ৮ বছরের ওই শিশুর বাবা মাকে খুঁজছে পতেঙ্গা থানা পুলিশ।

জানা গেছে, তিনদিন ধরে ওই শিশুকে স্নেহে আগলে রেখেছেন ওসি উৎপল বড়ুয়া। শিশুটিকে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিতে পতেঙ্গা এলাকার বিভিন্ন অলিগলিতে মাইকিং করা হয়েছে। শিশু জিয়াউর রহমানের পরিবারকে এলাকায় খুঁজছে পতেঙ্গা থানা পুলিশ। রিপোর্ট লেখা পর্যন্ত শিশুটির খোঁজে কেউ পতেঙ্গা থানায় যোগাযোগ করেনি বলে জানান ওসি উৎপল বড়ুয়া।

জানা যায়, ৯ সেপ্টেম্বর রাত নয়টায় পতেঙ্গা থানাধীন কাটগড় এলাকা থেকে শিশু জিয়াউর রহমানকে একা কান্না করতে দেখে এক পথচারী পতেঙ্গা থানা নিয়ে আসেন। শিশু জিয়াউর রহমান তার স্থায়ী বা বর্তমান ঠিকানা কিছুই জানে না শুধু বলতে পারে তার বাবার নাম শাহ আলম, তিনি একজন ড্রাইভার। মা লায়লা বেগম, গার্মেন্টস কর্মী। বাসার সামনে বালুর মাঠ আছে আর দুটো আইসক্রিমের দোকান রয়েছে।

এ বিষয়ে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গত ৯ সেপ্টেম্বর রাতে একজন পথচারী শিশুটিকে থানায় নিয়ে আসে। প্রথমে ভেবেছিলাম তার বাসা হয়তো পতেঙ্গা থানা কিংবা ইপিজেড থানার অধীনে হবে। কিন্তু গত ৩ দিন ধরে শিশুটির খোঁজে খবর নিতে কেউ আসেনি। বাবা-মায়ের জন্য শিশুটি যেন না কাঁদে তাই চেষ্টা করেছি আদর-স্নেহে রাখতে। পরিবারের সদস্যের কোন খোঁজ বা সন্ধান না পেলে তাকে ‘অপরাজেয় বাংলাদেশ’ নামে একটি এনজিওতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, অপরাজেয় বাংলাদেশ মূলত সমাজের অসহায় পথ শিশুদের জন্য জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে থাকে।

এসকেএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!