কর্ণফুলী গ্যাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের হুমকি গ্রাহকদের

জামানত অর্থ পরিশোধের বিপরীতে গ্যাস সংযোগ না দিলে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) বিরুদ্ধে গ্রাহকেরা আইনগত ব্যবস্থা গ্রহণের হুমকি দিয়েছেন। জামানতের অর্থ পরিশোধকৃত সংযোগের সিরিয়ালে অপেক্ষমাণ ২৫ হাজার গ্রাহকের আবাসিক গ্যাসসহ বর্ধিত চুলায় গ্যাস সংযোগ প্রদানের দাবিতে অনুষ্ঠিত এক সভায় এ হুমকি দেওয়া হয়েছে।

কেজিডিসিএল ঠিকাদার-গ্রাহক ঐক্য পরিষদের উদ্যোগে এই সভা সোমবার (২৬ আগস্ট) সকালে ষোলশহর শপিং কমপ্লেক্সে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, ‘অপেক্ষমাণ ২৫ হাজার গ্রাহকের আবাসিক গ্যাস সংযোগ ও বর্ধিত চুলায় গ্যাস সংযোগের দাবিটি চট্টগ্রামবাসীর পক্ষ থেকে ব্যাপক সমর্থন পেয়েছে। গত ১ জুলাই আবাসিক গ্যাস সংযোগের দাবিতে কর্ণফুলী গ্যাস কোম্পানির প্রধান দপ্তর চত্বরে ৩ ঘণ্টা যাবত হাজার হাজার গ্রাহক ও সাধারণ মানুষের অব্স্থান কর্মসূচি তাই প্রমাণ করে।’

কর্ণফুলী গ্যাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের হুমকি গ্রাহকদের 1

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, ‘২০১৫ সালের মাঝামাঝি সময়ে তৎকালীন এমডি তার ব্যক্তিগত ইচ্ছায় চলমান গ্যাস সংযোগের কাজটি বন্ধ করে দেন। এ কারণেই হাজার হজার গ্রাহক গত চার বছর ধরে দূর্ভোগসহ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অপেক্ষমাণ ২৫ হাজার গ্রাহকের আবাসিক সংযোগসহ বর্ধিত চুলায় গ্যাস সংযোগ না হওয়া পর্যন্ত কেজিডিসিএল ঠিকাদার-গ্রাহক ঐক্য পরিষদের কর্মসূচি চলবে। পর্যায়ক্রমে কর্মসূচি কঠোর হবে। একই সাথে কোটি কোটি টাকা জমা নিয়ে আবাসিক গ্যাস সংযোগ প্রদান না করার অভিযোগে কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে প্রস্তুতি নেয়া হচ্ছে।’

কেজিডিসিএল ঠিকাদার-গ্রাহক ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক আলী নাওয়াজের সভাপতিত্বে ও সদস্য সচিব একেএম অলিউল্লা হকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক এমএ মান্নান খাঁন, যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল, যুগ্ম সদস্য সচিব মানিক হাওলাদার, নির্বাহী সদস্য নবী চৌধুরী, আব্দুল মালেক শেখ, প্রশান্ত বড়ুয়া, শওকত হোসেন হাওলাদার, শেখ মহিদুল ইসলাম, মো ইলিয়াস, ঠিকাদার সদস্য মো. ইব্রাহীম, আব্দুল কাদের, মোশারফ হোসেন, আবুল বশর, জিয়াউদ্দিন, আব্দুল হাই খোকন, মো মিলন, বাদল দাস, আনোয়ার হোসেন, মো ফারুক, মো. আইয়ুব প্রমুখ।

এমএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!