করোনায় মৃত্যুর মিছিল থামছে না চট্টগ্রামে, শনাক্ত আরও ৩৮০

চট্টগ্রামে থামছে না করোনায় মৃত্যুর মিছিল। প্রতিদিনই লম্বা হচ্ছে প্রাণহানির তালিকা। সর্বশেষ ২৪ ঘণ্টায় তাতে যোগ হলেন আরও ৩ জন। একই সময়ে নতুনভাবে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৩৮০ জন। আক্রান্তদের মধ্যে নগরের ৩১৪ জন এবং উপজেলার ৬৬ জন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৫৬৮ জন। এদের মধ্যে ৩৪ হাজার ৮৯৮ জন নগরের ও ৮ হাজার ৬৭০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদের মধ্যে মারা গেছেন ৪০৯ জন। এর মধ্যে ৩০১ জন নগরের ও ১০৮ জন উপজেলার বাসিন্দা।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। এদিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯২৩টি।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৩টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮১ জন, বিআইটিআইডি ল্যাবে ৮৭ জন, চমেক ল্যাবে ৬ জন এবং সিভাসু ল্যাবে ১০০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৬টি নমুনা পরীক্ষা করে ৭৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ২৬ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন শেভরন ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!