এক জালেই ১৪ লাখ টাকার লাল পোয়া মাছ

ভাগ্যবান দুই জেলের এক জালেই ধরা পড়লো ১৪ লাখ টাকার লাল পোয়া মাছ। এর ফলে একদিনেই তারা হয়ে গেলেন লাখপতি।

এই দুই জেলে হলেন কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের আকবরবলী পাড়া গ্রামের জেলে সাচি মিয়ার ছেলে মো. মিজান ও মোস্তাক আহমদের ছেলে ছৈয়দ নুর।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে তাদের জালে ধরা পড়েছে ১১৬টি লাল পোয়া মাছ। ৮ থেকে ১৫ কেজি ওজনের মাছগুলো বিক্রি হয়েছে ১৪ লাখ টাকায়। কক্সবাজার ফিশারিঘাটের মৎস্য ব্যবসায়ী মোহাম্মদ সওদাগরসহ কয়েকজন ব্যবসায়ী মিলে মাছগুলো কিনে নেন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে কুতু্বদিয়া চ্যানেলে জাল ফেলেন দুই জেলে মিজান ও ছৈয়দ নুর। পরদিন বৃহস্পতিবার সকালে জাল তুলতে গিয়ে দেখেন, সেই জাল আর টেনে কূলে আনা যাচ্ছে না। পরে কয়েকজন জেলের সহায়তায় জাল তোলা হয়।

ডাঙায় তোলার পর দেখা যায়, বড় বড় লাল পোয়া লাফালাফি করছে। সবগুলো গুণে দেখা যায়, ১১৬টি পোয়া মাছ ধরা পড়েছে ওই জালে।

কুতুবদিয়া দ্বীপে এর আগে এত পরিমাণ পোয়া মাছ কোনও জেলের জালে ধরা পড়েনি বলে জানান স্থানীয় জেলেরা। খবর পেয়ে স্থানীয় এলাকাবাসীও মাছগুলো দেখতে আসেন।

এর আগে গত ডিসেম্বরেও কুতুবদিয়ায় এক জেলের জালে আটকা পড়ে ৩৭ কেজি ওজনের এক বিশাল লাল পোয়া মাছ। ৩৭ কেজি ওজনের সেই মাছটি বিক্রি করা হয়েছিল সাড়ে ৩ লাখ টাকায়।

লাল পোয়া মাছের বায়ুথলি সাধারণত এক ফুট পর্যন্ত লম্বা হয়। এই বায়ুথলি দিয়ে নানা প্রকার সার্জিক্যাল মেডিসিন তৈরি করা হয়। এ কারণে এই জাতীয় পোয়া মাছের দাম সবসময় বেশি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!