ঈদে বন্দরের কার্যক্রম অব্যাহত রাখতে জাতীয় রাজস্ব বোর্ডে চিটাগাং চেম্বারের আহবান

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ঈদের ছুটিতে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম অব্যাহত রাখতে জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান’র প্রতি আহবান জানিয়েছেন।

mahbubul-alam-825x510

 

আজ বুধবার এক চিঠির মাধ্যমে এ আহবান জানানো হয়েছে।

পত্রে চেম্বার সভাপতি বলেন-আগামী ১১ থেকে ১৪ সেপ্টেম্বর পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময় ঈদের দিন ছাড়া চট্টগ্রাম বন্দরে কেবলমাত্র আরএমজি ছাড়া অন্যান্য পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে মর্মে জানা যায়।

 

দেশের সমুদ্র পথে আমদানি-রপ্তানি বাণিজ্যের ৯২% এ বন্দরের মাধ্যমে সম্পন্ন হয়। বন্দরের কার্যক্রম বন্ধ রাখা হলে শিল্পের কাঁচামাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি এবং রপ্তানি প্রক্রিয়া বাধাগ্রস্থ হবে। ফলে সংশ্লিষ্ট ব্যবসায়ীগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে যা অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলার আশংকা রয়েছে বলে চেম্বার সভাপতি মনে করেন।
এ প্রেক্ষাপটে শুধুমাত্র ঈদ-উল-আযহার দিন অর্থাৎ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ব্যতীত সরকারী ও সাপ্তাহিক ছুটির দিনে বন্দরে সব ধরণের পণ্যের আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনাদানে এনবিআর চেয়ারম্যানের প্রতি বিশেষ অনুরোধ জানান চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

 

প্রেস বিজ্ঞপ্তি
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!