আবাসন খাতের সমস্যা সমাধানে সিডিএ কাজ করে যাচ্ছে : আবদুচ ছালাম

আবাসন খাতের সমস্যা সমাধানে সিডিএ কাজ করে যাচ্ছে : আবদুচ ছালাম 1

এহসান আল-কুতুবী : আবাসন খাতের সমস্যা সমাধানে সিডিএ কাজ করে যাচ্ছে। এরপরেও রিহ্যাবের পক্ষ থেকে যে সমস্যার কথা জানানো হয়েছে, তা সমাধান করা হবে ঘোষনা দিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম।

তিনি বলেন, সমস্যাগুলো চিহ্নিত করে স্থায়ী সমাধানের জন্য একটি সাব কমিটি গঠন করা হোক। ওই কমিটির মাধ্যমে যেকোন প্রস্তাবনা সিডিএ কর্তৃপক্ষকে জানাবে। সিডিএ তা সমাধান করে দিবে। সময় তেমন নেই, আমি থাকাকালীন আপনারা আসুন। আগামী মার্চের মধ্যে ফ্ল্যাট ও প্লট রেজিস্ট্রেশনের সুবিধার্থে ওয়ান স্টপ সার্ভিস চালু, সহজে নকশা অনুমোদনের ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর রেডিসন ব্লুর মেজবান হলে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) আয়োজনে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সিডিএ চেয়ারম্যান বলেন, টেবিলে বসেই যেকোন সমস্যা সমাধান করা হবে। আগামী মার্চের মধ্যে ফ্ল্যাট ও প্লট রেজিস্ট্রেশনের সহজীকরণের ক্ষেত্রে রিহ্যাবের দাবি পূরণ করা হবে।

 

তিনি বলেন, আবাসন শিল্প ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। সিডিএ’কে বাদ দিয়ে আবাসনখাতে ব্যবসা করা অসম্ভব। এক্ষেত্রে অবশ্যই আবাসন ব্যবসায়ীকে আইনের আওতায় থাকতে হবে। কেউ যাতে প্রতারিত না হয়। আবাসন খাতকে সমৃদ্ধ করতে সিডিএ সব ধরনের সুযোগ সুবিধা করে যাবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।
রিহ্যাবের প্রেসিডেন্ট মো. আলমগীর শামসুল আল আমিন কাজল’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিহ্যাবের কো-চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী, রিহ্যাবের চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক, কো-চেয়ারম্যান (২) ইঞ্জিনিয়ার মো. দিদারুল হক চৌধুরী।

এবার রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারে কো-স্পন্সর হিসেবে ২১টি প্রতিষ্ঠান, ২১টি সাধারণ স্টল, ১০টি ম্যাটেরিয়ালস এবং ৭টি আর্থিক প্রতিষ্ঠান রয়েছে বলে জানিয়েছেন রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের প্রেস অ্যান্ড মিডিয়ার আহ্বায়ক আবদুল গাফফার মিয়াজী।

তিনি বলেন, রিহ্যাব ইতিমধ্যে চট্টগ্রামে ১০টি ফেয়ার সফলভাবে সম্পন্ন করেছে। ২০০৪ সাল থেকে রিহ্যাব যুক্তরাজ্যে ১২টি, দুবাই, ইতালির রোম,কানাডা, সিডনি ও কাতারে হাউজিং ফেয়ার করেছে।
বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ ফেয়ার চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। ফেয়ার উপলক্ষে ৯ ফেব্রুয়ারি সকাল ৯টায় রেডিসন ব্লু’তে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চার দিনব্যাপী এ ফেয়ার প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!