আবারও একদিনে ৫ মৃত্যু চট্টগ্রামে, শনাক্তের খাতায় ১৪০

টানা দ্বিতীয় দিনের মতো চট্টগ্রামে করোনায় প্রাণ গেল ৫ জনের। এদের মধ্যে ৩ জন নগরের, ২ জন উপজেলার বাসিন্দা। একই সময়ে আগের দিনের চেয়ে করোনা শনাক্ত কমেছে ৫ জন। নতুনভাবে শনাক্ত ১৪০ জনের মধ্যে নগরে ৮৯ এবং উপজেলা পর্যায়ে ৫১ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৯৯ হাজার ৬২৬ জন। এর মধ্যে নগরের ৭২ হাজার ৪২৩ জন এবং উপজেলা পর্যায়ের ২৭ হাজার ২০৩ জন। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ১ হাজার ২৩৭ জন মারা গেছেন। এর মধ্যে নগরের ৬৯২ এবং উপজেলার ৫৪৫ জন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের ৯টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাব মিলে ১ হাজার ১৫৫ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৪০ জনের।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৫১ জনের মধ্যে রাউজানে সবচেয়ে বেশি ১৫ জন করোনা শনাক্ত হয়। এছাড়া, লোহাগাড়া ও ফটিকছড়িতে ১০ জন করে, সাতকানিয়ায় ৬ জন, চন্দনাইশ ও সীতাকুণ্ডে ৪ জন করে এবং বাঁশখালী ও হাটহাজারীতে ১ জন করে করোনা শনাক্ত হয়। তবে এদিন, আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, মিরসরাই এবং সন্দ্বীপে কোন করোনা রোগী পাওয়া যায়নি।

ল্যাবভিত্তিক প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ৪৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আরটিএলে ৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা হয়নি। অন্যদিকে, কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এন্টিজেন টেস্টে ৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

নগরীর বেসরকারি ল্যাবগুলোর মধ্যে ইমপেরিয়াল হাসপাতালে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ২৩২ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, মেডিকেল সেন্টার হাসপাতালে ১২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ইপিক হেলথ কেয়ারে ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!