অপহরণের ৮ ঘন্টা পর রোহিঙ্গা ক্যাম্প থেকে উদ্ধার হল সিপিপি সদস্য

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আবারও অস্থিরতা বিরাজ করছে। এবার রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের অধীনে কর্মরত সিপিপি সদস্যকে। ৮ ঘন্টা পর আহত অবস্থায় উদ্ধার করেছে ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষারকারী বাহিনী এবিপিএন-১৬। এ ঘটনায় ক্যাম্পের হেড মাঝিকে আটক করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) মধ্যরাতে উখিয়ার শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প থেকে সিপিপি কমিটির স্বেচ্ছাসেবক হিসেবে কর্মরত মোহাম্মদ হোসেনকে (৩৬)উদ্ধার করা হয়। এর আগে তাকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। সে টেকনাফ পৌরসভার কলেজ পাড়ার মোহাম্মদ কাশেমের ছেলে।

এ ঘটনায় জড়িত থাকার অপরাধে পালংখালী ইউনিয়নের ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ/১ এর বাসিন্দা আবুল বশরের ছেলে মোহাম্মদ তাহেরকে (৩২) আটক করেছে। তাহের ওই ক্যাম্পে হেড মাঝি (রোহিঙ্গা কমিউনিটি নেতা) বলে জানা গেছে।

কক্সবাজারের ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক এসপি হেমায়েতুর রহমান বলেন, সিপিপি সদস্য অপহরণে জড়িত থাকার অপরাধে এক রোহিঙ্গা নেতাকে সন্দেহজনকভাবে আটক করা হয়েছে।

তিনি বলেন, বুধবার বিকালে সিপিপি কর্মী মোহাম্মদ হোসেনের সঙ্গে কথা কাটাকাটির জেরে উখিয়ার শফিউল্লাহ কাটা ক্যাম্প থেকে অজ্ঞাত রোহিঙ্গা সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তার স্বজনদের কাছে দুই কোটি টাকা মুক্তিপণ দাবি করে। খবরটি জানার পর থেকে তাকে উদ্ধারে অভিযানে নামে এপিবিএন সদস্যরা। রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযানের এক পর্যায়ে বুধবার রাত পৌনে ১টায় শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ডি-৪ ব্লক থেকে উদ্ধার করা হয়।

উখিয়া থানার ওসি (তদন্ত) গাজী সালাউদ্দিন জানিয়েছেন, এ ঘটনায় ওই ক্যাম্পের হেড মাঝিকে জিজ্ঞাসাবাদ চলছে। উদ্ধার হওয়া সিপিপি সদস্যকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!