s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

প্রধানমন্ত্রী জম্মদিনে আজিম হাকিম স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিবস উপলক্ষে চট্টগ্রাম নগরীর কর্ণফুলী উপজেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান আজিম হাকিম স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) চর পাথরঘাটার খোয়াজ নগরে বিদ্যালয় প্রাঙ্গণে পরিচালনা পর্ষদ সভাপতি ও ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী প্রধান অতিথি হিসেবে একটি ফলজ গাছের চারা লাগিয়ে কর্মসূচির সূচনা করেন।

এ সময় পরিচালনা পর্ষদের সলস্য এম এ সালাম, আয়ুব বিবি ট্রাস্টের প্রধান নির্বাহী মাস্টার হাফেজ আহমদ, প্রধান শিক্ষক মনজুর আলম, সহকা্রি প্রধান শিক্ষক অখিল চন্দ্র পাল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে হাকিম আলী বলেন, বাংলাদেশের রাজনীতিতে এক ব্যতিক্রমী এবং অনন্য উচ্চতায় রয়েছেন শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে অমিত সম্ভাবনার দেশ হিসাবে বাংলাদেশ এগিয়ে চলেছে অপ্রতিরোধ্য গতিতে। তার দূরদর্শী ভূমিকায় করোনা মহামারির মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল আছে। আর তার সময়োপযোগী নেতৃত্ব দেশের গণ্ডি পেরিয়ে প্রশংসিত হচ্ছে বিশ্বদরবারেও। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের ‘রোল মডেল হিসাবে পরিচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি বলেন, একবিংশ শতাব্দীর অভিযাত্রায় তিনি দিনবদল ও ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার কান্ডারি। এই অভিযাত্রায় তিনি বাঙালির জাতীয় ঐক্যের প্রতীক এবং ভরসাস্থল।

তিনি প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বৃক্ষরোপন অভিযানের মাধ্যমে পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, ‘আজকের জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে আমাদের সবুজ সোনার বাংলাকে আরও সবুজ করতে হবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শিক্ষক মো. নুরুন্নবী, উৎপল রায়, বিশ্বজিৎ দাশ, ফরিদা ইয়াসমিন, ছেনুয়ারা বেগম, প্রবাশ কান্তি দাশ, মাওলানা মহিউদ্দিন, নাইমা সুলতানা উপস্থিত ছিলেন।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm