আক্রান্ত
১৪৪৮৯
সুস্থ
২৪৮৩
মৃত্যু
২৩৩

পোশাক শ্রমিকদের অবরোধে ইপিজেডে একঘন্টা সড়ক অচল

0

বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রাম নগরের ইপিজেড এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে সিইপিজেডের একটি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় ভিআইপি সড়কে ঘন্টাখানেক যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন গন্তব্যে ফেরা লোকজন। পরে কারখানার মালিকের পক্ষ থেকে বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শনিবার (১১ জানুয়ারি) বিকেল সোয়া ৩টার দিকে ইপিজেড মোড়ে এএন্ডবি আউটারওয়্যার লিমিটেডের শ্রমিকরা এ অবরোধ কর্মসূচি পালন করেন।

জানা যায়, ২০১৯ সালের ডিসেম্বর মাসের বকেয়া বেতন ২০ তারিখের মধ্যে পরিশোধ করার কথা ছিল। পরে অনিবার্য কারণে তা ওই সময়ের মধ্যে পরিশোধ করতে পারেনি কারখানার মালিক। এতে শ্রমিকরা শনিবার কাজ বন্ধ রেখে কারখানার ভেতরে অবস্থান করলে সেখান থেকে কোন সুহারা না হওয়ায় পরে ইপিজেড মোড়ে এসেই সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন শ্রমিকরা। এসময় প্রায় পৌনে এক ঘন্টা সড়ক অবরোধ করেন তারা। এতে সড়কে দীর্ঘ যানজটের কারণে ভোগান্তিতে পড়েন কর্মজীবী ও সাধারণ মানুষ।

বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার ওসি মীর মোহাম্মদ নুরুল হুদা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আজ সোয়া তিনটার দিকে ইপিজেড একটি কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করলে কারখানার মালিক পক্ষ থেকে আগামী মাসের (ফেব্রুয়ারি) ২০ তারিখ বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm