আক্রান্ত
১১৫৯৭
সুস্থ
১৩৯৭
মৃত্যু
২১৬

দরিদ্র জেলের জালে ৮১টি পোয়া মাছ, বিকোল ৪০ লাখে!

কিনলেন চট্টগ্রামের ব্যবসায়ী

0
high flow nasal cannula – mobile

হতদরিদ্র এক জেলের জালে হঠাৎই আটকা পড়ল প্রায় ৮১টি পোয়া মাছ। কালো রঙের মাছগুলোর প্রতিটির ওজন ১৫ থেকে ৩০ কেজি। সবকটি মাছের দাম হাঁকা হয় প্রায় ৮০-৯০ লাখ টাকা। কক্সবাজারের মহেশখালীতে বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টার দিকে বঙ্গোপসাগরের মহেশখালী-কুতুবদিয়া চ্যানেলে মাছগুলো ধরা পড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার রাতে কক্সবাজারের মহেশখালী মাতারবাড়ি সাইরার ডেইল এলাকার জামাল উদ্দিনের মালিকানাধীন একটি খোড়া জালের বোট নিয়ে সাগরে মাছ ধরতে যায় কয়েকজন জেলে। বুধবার সকালের দিকে তার জালে ধরা পড়ে বিশাল আকারের একটি (কালো রঙের) পোয়া মাছের ঝাঁক।

বোটের মালিক জামাল উদ্দিন বহদ্দার বলেন, ‘মঙ্গলবার আমার বোট সাগরে মাছ ধরতে গেলে বুধবার পোয়া মাছগুলো জালে আটকা পড়ে। জেলেরা মাছ শিকার শেষে দুপুরের দিকে মাতারবাড়ির জেটিঘাটে ফিরলে স্থানীয় মাছ ক্রেতারা মাছগুলো কিনতে আগ্রহ প্রকাশ করে। প্রথম পর্যায়ে ৮১টি মাছের দাম ৮০ লাখ টাকা হাঁকা হলেও পরে ৩৯ লাখ টাকা পর্যন্ত আগ্রহ দেখান এক ক্রেতা। অনেক দরদামের পর কক্সবাজার ফিশারীঘাট ও চট্টগ্রাম ফিশারীঘাট থেকে বিভিন্ন ক্রেতা আসে। শেষে এক ব্যবসায়ীকে ৪০ লাখ টাকা দরে মাছগুলো বিক্রি করি।’

স্থানীয় নায়েম নামের এক ব্যক্তি জানান, বিকালে মাছগুলো ৪০ লাখ টাকায় চট্টগ্রামের এক ব্যবসায়ীকে বিক্রি করা হয়েছে। জামাল উদ্দিন দরিদ্র ঘরের জেলে। জেলে থেকে সে একটি ছোট বোটের মালিক। আল্লাহ যাকে দে, থাকে চেয়ে দে। এমনকি তার আর কোনো পাওনা-দেনা থাকবে না। সে স্বাবলম্বী হবে। একসাথে এত মাছ ধরায় জামালের ঘরে বইছে আনন্দের বন্যা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm