আক্রান্ত
১৪৪৮০
সুস্থ
২৪০৫
মৃত্যু
২৩৩

টক শোতে ‘হুমকি’ দিয়ে চট্টগ্রামে মামলা খেলেন বিএনপির দুদু

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নুরুল আলম। বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি নিউজের টক শো অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৪-এ মামলাটি দায়ের করা হয়।

বাদীর আইনজীবী এডিশনাল পাবলিক প্রসিকিউটর (এপিপি) নিখিল কুমার নাথ বলেন, আদালতের বিচারক জয়ন্তী রানী রায় মামলাটি রাষ্ট্রের অনুমতি নিয়ে এজাহার অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানাকে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি নিউজের ‘রাজকাহন’ টকশো অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বলেন, যেভাবে ‘শেখ মুজিব বিদায় হয়েছে শেখ হাসিনাও বিদায় হবেন’ এমন উক্তি করেন।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কার্যালয়ে দলীয় নেতাকর্মীরা টকশো দেখে আতঙ্কিত হওয়ার পর নেতাকর্মীদের পরামর্শে বিএনপি নেতা শামছুজ্জামান দুদুর বিরুদ্ধে ছাত্রলীগ নেতা নুরুল আলম মামলাটি দায়ের করতে বাধ্য হন বলে এজাহারে উল্লেখ করা হয়।

মামলার বাদি রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম বলেন, গত ১৬ সেপ্টেম্বর রাতে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে ডিবিসি নিউজে রাজকাহন নামক টকশো অনুষ্ঠানটি দেখছিলাম। অনুষ্ঠানের এক পর্যায়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে শেখ হাসিনাও বিদায় হবে’। শেখ মুজিবকে হত্যার মাধ্যমে তাকে রাষ্ট্রক্ষমতা থেকে সরিয়েছিল ঘাতকরা। তার এই উক্তি শেখ হাসিনাকে হত্যার হুমকির শামিল। তাই আমি দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে বৃহস্পতিবার আদালতে মামলা দায়ের করি।

এসসি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm